ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পদ্মায় তলা ফেটে লঞ্চ বিকল, ২০০ যাত্রী উদ্ধার

মাদারীপুর প্রতিনিধি
🕐 ৫:৫৮ অপরাহ্ণ, জুন ২২, ২০১৯

মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে বালুবোঝাই জাহাজের সঙ্গে ধাক্কা লেগে এমভি রিয়াদ নামের একটি লঞ্চের তলা ফেটে গেছে। এ সময় লঞ্চটিতে উঠতে শুরু করলে অন্য ট্রলার গিয়ে লঞ্চযাত্রীদের উদ্ধার করে নিরাপদে নিয়ে যায়। লঞ্চের কোনো যাত্রী বড় ধরনের দুর্ঘটনায় পড়েননি।

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের মাঝ পদ্মায় শনিবার বেলা আড়াইটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, দুপুরে শিবচরের কাঁঠালবাড়ী ঘাট থেকে এমভি রিয়াদ নামের একটি লঞ্চ যাত্রী নিয়ে শিমুলিয়ার উদ্দেশে রওনা দেয়। বেলা আড়াইটার দিকে লঞ্চটি চায়না চ্যানেল অতিক্রম করার সময় বালুবোঝাই একটি জাহাজের সঙ্গে ধাক্কা লাগে। এতে লঞ্চের তলা ফেটে মূহূর্তেই পানি উঠে ডুবে যেতে থাকে। অবস্থা বেগতিক দেখে আশপাশে থাকা ট্রলার গিয়ে লঞ্চযাত্রীদের উদ্ধার করে।

এ ঘটনায় যাত্রীরা জানান, এ সময় লঞ্চটিতে প্রায় ২০০ যাত্রী ছিলেন। দুর্ঘটনাকবলিত লঞ্চটিতে প্রায় ২০০ যাত্রী ছিলেন। লঞ্চ ডুবে যেতে দেখে যাত্রীরা নামতে শুরু করেন। তবে লঞ্চের কোনো যাত্রী বড় ধরনের দুর্ঘটনায় পড়েননি।

লঞ্চের মালিক ইমাম খান জানান, দুর্ঘটনাকবলিত লঞ্চের মারাত্মক ক্ষতি হলেও যাত্রীরা নিরাপদে আছেন এবং যে যার গন্তব্যে চলে যাচ্ছেন।

বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন জানান, তলা ফেটে লঞ্চটিতে পানি উঠে অর্ধেক ডুবে যায়। লঞ্চের সব যাত্রীকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় কোনো ক্ষতি হয়নি।

 
Electronic Paper