ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঢাকা-আরিচা মহাসড়কে অতিরিক্ত ভাড়া আদায়

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি
🕐 ৬:১৯ অপরাহ্ণ, জুন ১৮, ২০১৯

মানিকগঞ্জের শিবালয়ে ঈদের আমেজ শেষ হলেও যাত্রীদের কাছ থেকে আরিচা ও পাটুরিয়া ঘাটের পরিবহন শ্রমিকদের বাড়তি বাস ভাড়া আদায় অব্যাহত রয়েছে। পরিবার-পরিজন নিয়ে ঈদ করে এমনিতেই টাকা-পয়সা শেষ এরপর কর্মস্থলে ফিরতে গুনতে হচ্ছে বাড়তি ভাড়া।

যাত্রীদের এ যেন মড়ার উপর খাঁড়ার ঘা। ঈদ শেষে ঢাকাগামী হাজার হাজার কর্মমুখী মানুষ তাদের পরিবার-পরিজন নিয়ে ভিড় জমায় আরিচা বাসস্ট্যান্ড ও পাটুরিয়া ফেরি ঘাটে। গত রোববার আরিচা ও পাটুরিয়া ঘাটে ঢাকাগামী যাত্রীদের ভিড় দেখা গেছে।

এ সুযোগে এক শ্রেণির পরিবহন শ্রমিকরা দ্বিগুণ-তিনগুণ ভাড়া আদায় করছে। অনেকে বাস না পেয়ে জীবনের ঝুঁকি নিয়ে ট্রাক, লেগুনা ও পিকআপে গন্তব্যে পৌঁছেছে। আরিচা ও পাটুরিয়া ঘাট থেকে বিআরটিসি, যাত্রীসেবা, নবীনবরণ, যোগাযোগ, পদ্মা লাইন ও নীলাচল পরিবহনের বাস নিয়মিত যাত্রী পরিবহন করে থাকে।

যেমন- মানিকগঞ্জ, ধামরাই, নয়ারহাট, ইসলামপুর, নবীনগর এবং সাভারের যাত্রীরা বাধ্য হয়ে বেশি ভাড়া দিয়ে যাত্রীসেবা, পদ্মা লাইন এবং নবীনবরণ পরিবহনে যেতে বাধ্য হচ্ছে। এসব বাসের যাত্রীরা পথিমধ্যে যেখানেই নামক না কেন তাদের ঢাকার ভাড়া দিতে হচ্ছে। তাও আবার দ্বিগুণ হারে। যেমন অন্যান্য সময়ে আরিচা থেকে গাবতলী পযন্ত নবীনবরণ পরিবহন এবং যাত্রীসেবা ৫০-৬০ টাকা হারে ভাড়া আদায় করে থাকে।

 
Electronic Paper