ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জরাজীর্ণ নিকলী ডাকঘর ভবন

কিশোরগঞ্জ প্রতিনিধি
🕐 ৭:৫৮ অপরাহ্ণ, জুন ১৭, ২০১৯

কিশোরগঞ্জের নিকলী উপজেলা ডাকঘর ভবনটি জীর্ণ দশায় পরিণত হয়েছে। সূত্র জানায়, স্বাধীনতার পরপর নিকলীর ইশ্বরচন্দ্র কর্মকার প্রায় ২৫ শতাংশ ভূমি ডাকঘরের জন্য দান করেন।

সে সময় একটি টিনের ঘরের মধ্যে উপজেলার অন্যান্য ইউনিয়নের ছয়টি ডাকঘরে দেশি-বিদেশি চিঠিপত্রসহ প্রয়োজনীয় সব কাগজপত্র উপজেলার এ টিনের ঘরে বসে আদানপ্রদানের কাজকর্ম পরিচালিত হতো। কাজের পরিধি বাড়ার সঙ্গে সঙ্গে সরকারি ব্যবস্থাপনায় ১৯৮৪ সালে কর্মকর্তাদের আবাসিক রুমসহ টিনের ঘরটি ভেঙে একটি দালান (ভবন) নির্মাণ করা হয়।

ডাকঘরে সেবা নিতে আসা লোকজন অভিযোগ করে বলেন, ডাকঘর ভবনের চারটি পিলারসহ ছাদের বিভিন্ন অংশে ফাটল ধরেছে এবং ভবনের ছাদের প্লাস্টার ভেঙে পড়ে যাচ্ছে।

ডাকঘরে কাজে এলে আতঙ্কের মধ্যে সময় পার করতে হয়। কখন যে মাথার ওপর ছাদের প্লাস্টার ভেঙে পড়ে তার ঠিক নেই। এক দিন টাকা জমা দিতে এসে এক গ্রাহকের মাথার ওপর ডাকঘরের একটি ফ্যান ছাদের প্লাস্টার ভেঙে নিচে পড়ে যায়। এতে অল্পের জন্য রক্ষা পান উপজেলার দামপাড়া গ্রামের উসমান গণি।

উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এ এম রহুল কুদ্দুস ভূঞা জনি বলেন, ডাকঘরের করুণ অবস্থার কথা জানতে পেরেছি। এ বিষয়ে আমাদের নিকলী-বাজিতপুরের সংসদ সদস্য আফজাল হোসেনের সহযোগিতা নিয়ে ভবনটি পুনঃনির্মাণের চেষ্টা করব।

নিকলী উপজেলা ডাকঘরের পোস্টমাস্টার নুরুজ্জামান ভূঞা বলেন, ভবনটির প্লাস্টার খসে খসে পড়ে যাচ্ছে। অল্প বৃষ্টি হলে ছাদ দিয়ে চুঁয়ে চুঁয়ে পানি পড়ে। অনেক সময় কাগজপত্র ভিজে যায়। আমাদের ঝুঁকির মধ্যে দায়িত্ব পালন করতে হচ্ছে।

মনের ভেতর সব সময় আতঙ্ক কাজ করে, কোন সময় কি হয়! জেলা ডেপুটি পোস্ট মাস্টার জেনারেলকে বিষয়টি অবহিত করা হয়েছে। তিনি ভবনটি পরিদর্শন করেছেন।

 
Electronic Paper