নতুন ভবন পাচ্ছে গোবিন্দপুর স্কুল

ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

নতুন ভবন পাচ্ছে গোবিন্দপুর স্কুল

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি ৯:৩২ অপরাহ্ণ, জুন ১১, ২০১৯

print
নতুন ভবন পাচ্ছে গোবিন্দপুর স্কুল

‘বিদ্যালয় নদীগর্ভে, পাঠদান চলছে বাড়ির আঙ্গিনায়’ শিরোনামে বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশের পর অবশেষে প্রশাসনের টনক নড়েছে। টাঙ্গাইলের নাগরপুর উপজেলার গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চিত্র নিয়ে এমন সংবাদ পরিবেশনের পর সেময় জেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ বিদ্যালয় পরিদর্শনে এসে দ্রুত অস্থায়ী ভবন নির্মাণের আশ্বাস দিলেও তা যেন অধরাই থেকে যাচ্ছিল।

অবশেষে গত মাসে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম গতিশীল রাখতে অস্থায়ী শ্রেণীকক্ষ নির্মাণের জন্য পাঁচ লাখ টাকা অর্থ বরাদ্দ দিয়েছে।

অর্থ বরাদ্দের খবরে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে খুশির জোয়ার বইছে। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আজম আলী বলেন, অর্থ বরাদ্দের আগে থেকেই আমরা বিদ্যালয়ের শ্রেণিকক্ষ নির্মাণের জন্য বিভিন্ন লোকজনের কাছ থেকে ধার করে কাজে হাত দিয়েছি। এখন অর্থ বরাদ্দ হওয়ায় আমরা দ্রুতগতিতে শ্রেণিকক্ষ নির্মাণ করতে পারবো। শিক্ষার্থী পায়েল আক্তার অস্থায়ী ভবন নির্মাণের খবর শুনে আবেগ আপ্লুত হয়ে বলে, এখন থেকে আর আমাদের খোলা আকাশের নিচে ক্লাস করতে হবে না। রোদ, বৃষ্টি ও ঝড়ে আর আমাদের কষ্ট করতে হবে না। আমরা ভালোভাবে আমাদের পড়ালেখা চালিয়ে যেতে পারবো।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা শিপ্রা সরকার বলেন, শিক্ষা অফিস ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলামের প্রচেষ্টায় বিদ্যালয়টির অস্থায়ী ভবন নির্মাণের জন্য এ অর্থ বরাদ্দ পাওয়া সম্ভব হয়েছে। আশা করছি খুব দ্রুতই শিক্ষার্থীদের কষ্ট লাঘব হবে।