উপচেপড়া ভিড় পাটুরিয়া দৌলতদিয়ায়

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬

উপচেপড়া ভিড় পাটুরিয়া দৌলতদিয়ায়

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি ৭:২০ অপরাহ্ণ, জুন ০৮, ২০১৯

print
উপচেপড়া ভিড় পাটুরিয়া দৌলতদিয়ায়

প্রিয়জনদের সঙ্গে ঈদ শেষে দক্ষিণ-পশ্চিামাঞ্চলের ২১টি জেলার মানুষ রাজধানী ঢাকাসহ তাদের কর্মস্থলে ফিরতে শুরু করেছে। এ কারণে শনিবার সকাল থেকেই রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে মানুষের চাপ ছিল। সেই চাপ পড়েছে মানিকগঞ্জের পাটুরিয়া লঞ্চঘাটেও। তবে তাদের যাতায়াতের জন্য প্রয়োজনীয় সংখ্যক যাত্রীবাহী গাড়ি থাকার কারণে ভোগান্তি নেই বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) শফিকুল ইসলাম বলেন, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে যাত্রী ও যানবাহনের চাপ কিছুটা বাড়লেও ২০টি ফেরি চালু থাকায় যানবাহন ও যাত্রী পারাপারে কোনো সমস্যা হয়নি। ফেরি ও লঞ্চ সার্ভিস স্বাভাবিক রয়েছে। কোনো ভোগান্তি ছাড়াই যাত্রীরা নির্বিঘ্নে তাদের গন্তব্যে যেতে পারছে।

এদিকে, পাটুরিয়া লঞ্চঘাট শাখা সুপারভাইজার পান্না লাল নন্দী জানান, ভোর থেকেই রাজধানীমুখী মানুষের চাপ ছিল পাটুরিয়া ও আরিচা লঞ্চঘাট এলাকায়।

পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে মোট ৩৪টি লঞ্চ রয়েছে। যাত্রীর চাপ বেশি থাকার কারণে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ২৪টি লঞ্চ চলাচল করছে। বাকিগুলো রয়েছে আরিচা-কাজিরহাট নৌরুটে। বাড়তি যাত্রীর চাপ সামাল দিতে লঞ্চঘাট কর্তৃপক্ষ পুরোপুরি প্রস্তুত রয়েছে।

গোলড়া হাইওয়ে থানার ওসি লুৎফর রহমান জানান, ঢাকা-আরিচা মহাসড়কের ৩৬ কিলোমিটার অংশে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।