ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চলন্ত বাসে গণধর্ষণ, চারজনের যাবজ্জীবন

টাঙ্গাইল প্রতিনিধি
🕐 ২:৪৬ অপরাহ্ণ, মে ২২, ২০১৯

টাঙ্গাইলের ধনবাড়ীতে চলন্ত বাসে এক পোশাক শ্রমিককে গণধর্ষণ মামলায় চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে সকল আসামিকে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন বুধবার দুপুরে এ রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- বাস চালক হাবিবুর রহমান, হেলপার খালেক আলী ভুট্টো, হেলপার আশরাফুল ও কনডাক্টর রেজাউল করিম জুয়েল। এর মধ্যে রেজাউল করিম জুয়েল পলাতক রয়েছেন।

টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি এস এম নাসিমুল আখতার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৬ সালের ১ এপ্রিল কালিয়াকৈরের মৌচাকে কর্মরত এক নারী পোশাক শ্রমিক টাঙ্গাইলের ধনবাড়ী বাসস্ট্যান্ড থেকে ভোর ৫টার দিকে ‘বিনিময় পরিবহনের’ একটি বাসে কালিকৈরের উদ্দেশ্যে রওনা দেন। এ সময় বাসে যাত্রী না থাকার সুযোগে বাসটি কিছুদূর যাওয়ার পর সুপার ভাইজার বাসের জানালা-দরজা বন্ধ করে দেন। পরে বাস চালক হাবিবুর রহমান নয়ন তাকে ধর্ষণ করে। এরপর পালাক্রমে বাসের সুপার ভাইজার ও হেলপারও ধর্ষণ করে। পরে বাসটি ঢাকা না গিয়ে টাঙ্গাইল ময়মনসিংহ রোডের একটি ফাঁকা জায়গায় ওই নারীকে নামিয়ে দিয়ে পালিয়ে যায়। পরে ওই নারী তার স্বামীকে বিস্তারিত জানালে তার স্বামী তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় ওই নারীর স্বামী বাদী হয়ে টাঙ্গাইল মডেল থানায় ৯ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে পুলিশ ঘটনার সঙ্গে জড়িত বাসের চালক, হেলপার ও সুপার ভাইজারকে গ্রেফতার করে। তদন্ত শেষে চারজনকে আসামি করে চার্জশিট দেয় পুলিশ। ছয়জনকে এ মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।

 
Electronic Paper