ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিএনপির মহাসচিবসহ ৪ জনের নামে রাষ্ট্রদ্রোহ মামলা

কিশোরগঞ্জ প্রতিনিধি
🕐 ১০:৩৩ পূর্বাহ্ণ, এপ্রিল ২০, ২০১৯

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরীসহ ৪ জনের বিরুদ্ধে কিশোরগঞ্জে রাষ্ট্রদ্রোহের মামলা হয়েছে। কিশোরগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ রাষ্ট্রদ্রোহের মামলা হয়েছে। মামলার অপর দুই অভিযুক্ত হলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনু ও গণবিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার দেলোয়ার হোসেন।

জয় বাংলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য আকরাম হোসেন বাদল বাদী হয়ে গত বৃহস্পতিবার বিকেলে এ মামলাটি করেন।

আদালতের বিচারক সিনিয়র ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুন মামলাটি গ্রহণ করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

মামলার বিবরণে বলা হয়, আসামিরা একে অপরের সহযোগিতায় বিভিন্ন সময় বর্তমান সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে অস্থিতিশীলতা সৃষ্টি করে রাষ্ট্রের উন্নয়ন কাজের ক্ষতিসাধন করছে।

চারটি ঘটনার স্থান ও সময় উল্লেখ করে মামলার বিবরণে আরও উল্লেখ করা হয়, আসামিরা সারা দেশে আরো আগুন জ্বলবে এবং ৩০ সেকেন্ডের আন্দোলন করে সরকার পতন করা হবে বলে হুমকি দেয়। পূনঃনির্বাচন না দিলে দেশের বিভিন্ন স্থানে আগুন দিয়ে সরকারের পতন ঘটানো হবে বলে হুমকি দেয়।

মামালার বাদী আকরাম হোসেন বাদল বলেন, ‘একজন দেশপ্রেমিক নাগরিক ও দলের নিবেদিত কর্মী হিসেবে আইনের আশ্রয় নিয়েছি। আশা করি আদালত থেকে ন্যায় বিচার পাব।’

 
Electronic Paper