ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শুরু আবির্ভাব তিথি ও মাঘী পূর্ণিমা মেলা

নিত্যানন্দ হালদার, মাদারীপুর
🕐 ৯:১৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০১৯

আধ্যাত্মিক মহাপুরুষ শ্রীশ্রী জগদীশ পরম হংসদেব ও বিশ্ব বরেণ্য যুগাচার্য্য শ্রীমৎ স্বামী প্রণবানন্দজী মহারাজের আবির্ভাব তিথি উপলক্ষে গত রোববার থেকে দুই সেবাশ্রম সংঘে শুরু হয়েছে সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালা ও পক্ষকালব্যাপী মাঘী পূর্ণিমা মেলা।

মাদারীপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের দত্তকেন্দুয়া শ্রীশ্রী জগদীশ সেবাশ্রম সংঘে জগদীশ পরম হংসদেবের ১৩২তম আবির্ভাব উপলক্ষ্যে ১৭ ফেরুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ৩দিনব্যাপী অনুষ্ঠান মালার আয়োজন করা হয়েছে।

এর মধ্যে রয়েছে নাম সংকীর্ত্তন, বৈদিক শান্তিযজ্ঞ ও প্রসাদ বিতরণ। অন্যদিকে মাদারীপুর জেলার বাজিতপুর শ্রীশ্রী প্রণব মঠে স্বামী প্রণবানন্দজী মহারাজের ১২৪তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে ১৮ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ৩দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এর মধ্যে রয়েছে মঙ্গলারতী, শ্রী শ্রী সংঘগীতা ও শ্রীমদ্ভগবদ গীতা পাঠ, আচার্য্য দেবের প্রতিকৃতিসহ ধর্মীয় শোভাযাত্রা, গুরুপূজা ও শিবপূজারতি, অষ্টপ্রহর হরিণাম সংকীর্ত্তন, আচার্যদেবের মহাভিষেক, অন্নকুট ভোগ, প্রণবানন্দ জন্ম-জয়ন্তী মহাসম্মেলন, বৈদিক বিশ্ব শান্তিযজ্ঞ, শ্রী শ্রী ঠাকুরের দোলন উৎসব ও প্রসাদ বিতরণ।

 
Electronic Paper