ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জনরোষে পুলিশ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
🕐 ৪:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০১৯

ডাকাত ভেবে সারারাত পুলিশ কর্মকর্তাকে আটকে রাখে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গেড়ামারা গ্রামবাসী। গত শনিবার মধ্যরাতে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, রাত ২টার সময় গেড়ামারা গ্রামের আলমাস মিয়ার বাড়িতে পুলিশ পরিচয় দিয়ে ঘরের দরজা খোলার জন্য উচ্চবাচ্য করতে থাকে ৬-৭ জন ব্যক্তি। পরে আলমাসের স্ত্রী আতঙ্কিত হয়ে চিৎকার করতে থাকলে আশপাশের লোকজন তাদের পরিচয় জানতে চায়।

সেখানকার একজন নিজেকে মির্জাপুর থানার এসআই পরিচয় দিলেও বাকিরা নিজেদের পুলিশের কেউ নয় ও একজন নিজেকে মির্জাপুর থানার বাবুর্চি পরিচয় দেয়। পুলিশ পরিচয় দেওয়া সিভিল ড্রেসে থাকা ব্যক্তিকে গ্রামবাসী পরিচয়পত্র ও ওয়ারেন্ট দেখাতে বললে তিনি তা দেখাতে ব্যর্থ হন। পরে বিক্ষুদ্ধ এলাকাবাসী তাদের আটক করে রাখে। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন হাইওয়েতে টহলরত কয়েকজন পুলিশ সদস্য। কিন্তু এলাকাবাসীর তোপের মুখে তারা সরে আসতে বাধ্য হন।

আলমাস বলেন, থানায় তার নামে কোনো অভিযোগ বা মামলা নেই। কিছুদিন আগে তার শশুরবাড়িতে ডাকাতি হয়। সেই ঘটনা আর এ ঘটনার প্রেক্ষাপট প্রায় একই রকম। তিনি বিনা অপরাধে মানুষকে হয়রানি করা ও নেশাখোর সোর্স, থানার বাবুর্চি নিয়ে রাতের আঁধারে নির্দিষ্ট অভিযোগ বা ওয়ারেন্ট ছাড়া মানুষকে হয়রানি করার সুষ্ঠু বিচার দাবি করেন।

 
Electronic Paper