ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নীরব বিএনপি, সরব আ.লীগ

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি
🕐 ৪:০২ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০১৯

তফশীল ঘোষণা না হলেও আগামী মার্চে পাঁচ ধাপে সারাদেশে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানের কথা জানিয়েছে নির্বাচন কমিশন। এরপর থেকেই দৌড়ঝাঁপ শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। ফরিদপুরের মধুখালী উপজেলায় নির্বাচন নিয়ে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি সরব থাকলেও নীরব রয়েছে বিএনপি। উপজেলা নির্বাচনে মুখ খুলচ্ছেন না দলটির নেতারা। কেন্দ্রীয় সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছেন তারা।

এদিকে, আওয়ামী লীগের সবুজ সংকেত পাওয়ার জন্য লবিংয়ে ব্যস্ত সময় পার করছেন সম্ভাব্য প্রার্থীরা। কারা হচ্ছেন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী। কারা পাবেন দলীয় মনোনয়ন এ নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। ফেসবুকে, হাটবাজারে চায়ের দোকানে প্রার্থীদের নিয়ে চলছে আলোচনা সমালোচনা। সম্ভব্য প্রার্থীরা পোস্টার, ফেসবুক, ব্যানারে ইতোমধ্যে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ইতোমধ্যে মাঠে প্রচার প্রচারণা চালাচ্ছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. আজিজুর রহমান মোল্যা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মির্র্জা মনিরুজ্জামান বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল হক বকু, উপজেলা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মির্জা আহসানুজ্জামান আজাউল। এছাড়াও মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে রয়েছেন জেলা কৃষকলীগের সভাপতি মুক্তিযোদ্ধা সৈয়দ কবিরুল আলম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস সালাম মিয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. ইলিয়াস মিয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক শাহ্ মো. ফারুক হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী মিয়া, নওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান মোল্যা।

এদিকে উপজেলা জাতীয় পার্টির সভাপতি মির্জা আলী আহমেদ এবং উপজেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাঈদ মিয়া ও সিপিবির অ্যাডভোকেট মানিক কুমার মজুমদারের নাম শোনা যাচ্ছে। তবে নির্বাচন নিয়ে বিএনপি নিরব ভূমিকা পালন করছে। নেতাকর্মীরা নির্বাচন মুখ খুলছেন না। কেন্দ্রীয় সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছেন তারা।

 
Electronic Paper