ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ধলেশ্বরীতে বালু বিক্রির মহোৎসব

টাঙ্গাইল প্রতিনিধি
🕐 ১:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০১৯

টাঙ্গাইল সদর উপজেলার পোড়াবাড়ী ইউনিয়নের বাসাইদের চরে ধলেশ্বরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার অভিযোগ রয়েছে কাতুলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দেওয়ান সুমন আহমেদের বিরুদ্ধে। সরকারি অনুমোদন ছাড়াই দীর্ঘদিন যাবত ওই জায়গা থেকে দুটি ভেকু দিয়ে বালু বিক্রি করছে।

ফলে ধলেশ্বরী সেতু, রাস্তা-ঘাট ও বসতবাড়ি হুমকির মুখে রয়েছে। স্থানীয়দের অভিযোগ প্রশাসনকে জানিয়ে কোনো সুরাহা পায়নি তারা। বরং যে অভিযোগ করে তাকে মারধর করার হুমকি দেন সাবেক এই চেয়ারম্যান।

স্থানীয়রা বলেন, এ এলাকায় কাতুলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দেওয়ান সুমন আহমেদ তার প্রভাব খাটিয়ে বালু উত্তোলন করছে। বাধা দিতে গেলে আমাদের মারধরও করছে। অতিরিক্ত ট্রাক চলাচলের কারণে রাস্তা ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। প্রশাসনকে একাধিকবার জানিয়েও কোনো লাভ হয়নি। বরং যারা অভিযোগ করে তাদের ক্ষতি হয়েছে।

জুলহাস উদ্দিন বলেন, সাবেক ইউপি চেয়ারম্যান দেওয়ান সুমন আহমেদ টানা কয়েক বছর যাবত বালু বিক্রি করে আঙ্গুল ফুলে কলা গাছ হয়েছেন। চেয়ারম্যান অনেক টাকার মালিক হলেও ভোগান্তি পোহাতে হয় আমাদের। অতিরিক্ত ট্রাক চলাচল করায় রাস্তা ব্যবহারের অনুযোগী হয়েছে। সেতুটিও রয়েছে হুমকির মুখে। সেতুর ওপর দিয়ে একটি গাড়ি গেলে ঝাকুনির সৃষ্টি হয়।

কাতুলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দেওয়ান সুমন আহমেদ বলেন, আমি কোনো নদী বা অন্যের জায়গা থেকে বালু উত্তোলন করছি না। আমার জায়গা থেকে বালু উত্তোলন করছি।

টাঙ্গাইল সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুখময় সরকার বলেন, পোড়াবাড়ী ইউনিয়নের বাসাইদের চরে ধলেশ্বরী নদী থেকে বালু উত্তোলনের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 
Electronic Paper