ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পাঁচ মিনিটেই বিদ্যুৎ

টাঙ্গাইল প্রতিনিধি
🕐 ৪:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০১৯

টাঙ্গাইলের ধনবাড়ীতে বৈদ্যুতিক সরঞ্জাম নিয়ে ভ্যান গাড়ি করে বাড়ি বাড়ি যাচ্ছেন বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। মাইকিং করে ফেরি করছেন নতুন বিদ্যুৎ সংযোগ। গ্রাহকের চাহিদা অনুযায়ী সঙ্গে সঙ্গে দেওয়া হচ্ছে পল্লী বিদ্যুতের মিটারসহ নতুন সংযোগ। যা এর আগে কেউ কখনো ভাবতেই পারেননি।

আর প্রশংসানীয় এ কাজটি করছেন ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর ধনবাড়ী সাব-জোনাল অফিস। ব্যাতিক্রমধর্মী এ উদ্যোগের নাম দেওয়া হয়েছে ‘আলোর ফেরিওয়ালা’। বিদ্যুৎ বিভাগের ‘আলোর ফেরিওয়ালা’ ভ্যান গাড়িতে মিটার, বিদ্যুতের তার ও অন্য সরঞ্জাম নিয়ে দুতিনজন লাইনম্যান, একজন ওয়ারিং পরিদর্শক প্রতিদিন সকাল থেকে গ্রামে-গ্রামে ঘুরছেন আর মাইকিং করছেন।

এ সময় কোনো গ্রাহক বিদ্যুৎ নিতে চাইলে মাত্র ৫ থেকে ১০ মিনিটের মধ্যেই পেয়ে যাচ্ছেন নতুন সংযোগ। নেই কোনো হয়রানী, দিতে হবে না বাড়তি কোনো অর্থ। এ প্রকল্পের উদ্যোক্তা ময়মনসিংহ পল্লী বিদ্যুত সমিতি-১-এর ধনবাড়ী সাব-জোনাল অফিসের এজিএম শাহিনুর রহমান জানান, গত ৭ জানুয়ারি থেকে শুরু হওয়া এ কার্যক্রম উপজেলার সব বাড়িতে বিদ্যুৎ সংযোগ না পৌঁছানো পর্যন্ত চলবে। শুরুর পর ‘আলোর ফেরিওয়ালা’ এ পর্যন্ত প্রায় ৫০টি নতুন সংযোগ দিয়েছে।

 
Electronic Paper