ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সোনারগাঁয়ের সঙ্গে জাতীয় ঐতিহ্য সম্পৃক্ত

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
🕐 ৩:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০১৯

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, সোনারগাঁয়ের ঐতিহ্যের সঙ্গে জাতীয় ঐতিহ্য জড়িয়ে আছে। সোনারগাঁ যাদুঘরকে পর্যটনের রাজধানী হিসেবে বাস্তবায়ন করা হবে।

আমরা যদি পানাম সিটি ও যাদুঘর রক্ষনাবেক্ষন করতে পারি তাহলে দেশ বিদেশের পর্যটক আকৃষ্ট হবে। মাসব্যাপী এ লোকজ মেলা আমাদের নতুন প্রজন্মের কাছে আবহমান গ্রাম বাংলার ঐতিহ্য তুলে ধরতে গুরত্বপূর্ন ভূমিকা পালন করবে।

মঙ্গলবার নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের মাসব্যাপী লোকজ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফাউন্ডেশনের পরিচালক রবীন্দ্র গোপের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের যুগ্ম সচিব খোরশেদ আলম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উপ-কমান্ডার ওসমান গনি প্রমুখ।

এ বছর মেলায় ১৭০ টি স্টল রয়েছে। বিনামূল্যে লোককারুশিল্পীদের কারুপণ্য প্রদর্শনীর স্টল ৩০টি, হস্তশিল্পের ৫০টি, পোশাকের ৩৩টি, স্টেশনারি ও কসমেটিক্সের ৩০টি ও খাবার চটপটির ১৭টি এবং মিষ্টির ১০টি স্টল স্থান পেয়েছে। আগামী ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ মেলা।

 
Electronic Paper