ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিএনপির বিক্ষোভ

দুই প্রার্থীর কুশপুত্তলিকা দাহ

গোপালগঞ্জ প্রতিনিধি
🕐 ৯:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ০৮, ২০১৮

গোপালগঞ্জে বিক্ষোভ করেছে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতকর্মীরা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-১ আসনে এফ ই শরফুজ্জামান জাহাঙ্গীর ও ২ আসনে সিরাজুল ইসলাম সিরাজকে মনোনয়ন দেওয়ায় এ দুই প্রার্থীর কুশপুত্তলিকা দাহ করেছেন জেলা বিএনপির নেতাকর্মীরা। গতকাল শনিবার সকালে গোপালগঞ্জ প্রেস ক্লাবের সামনের সড়কে বিক্ষোভ করে বিএনপির প্রার্থীদের কুশপুত্তলিকা দাহ করে। পরে বিক্ষোভ মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেস ক্লাবের সামনে গিয়ে  শেষ হয়।

গোপালগঞ্জ-১ আসনে সেলিমুজ্জামান সেলিম ও গোপালগঞ্জ-২ আসনে ডা. কে এম বাবরকে বিএনপি থেকে মনোনয়ন না দেওয়ায় বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ করেন। এ সময় গোপালগঞ্জ-১ আসনে বিএনপি প্রার্থী এফ ই শরফুজ্জামান জাহাঙ্গীর ও ২ আসনে সিরাজুল ইসলামকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। দ্রুত তাদের মনোনয়ন প্রত্যাহার করে গোপালগঞ্জ-১ আসনে সেলিমুজ্জামান সেলিম ও গোপালগঞ্জ-২ আসনে ডা. কে এম বাবরকে বিএনপি  থেকে মনোনয়ন দেওয়ার দাবি করেন জেলা বিএনপির নেতাকর্মীরা।
পরে সেখানে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম মনসুর আলী, সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান পিনু, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি শরীফ রফিকউজ্জামান,  জেলা যুবদলের সাবেক সভাপতি তৈফিকুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি সিকদার শহীদুল ইসলাম লেলিন, সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন লিপটন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফজলুল কবীর দারা, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন হীরা, জেলা শ্রমিক দলের সভাপতি আজিজুর রহমান আজিজ।
বক্তরা বলেন, বিপদের সময় নেতাকর্মীদের কোনো খোঁজ-খবর রাখেনি, মুখ ফিরিয়ে নিয়েছিলেন এফ ই শরফুজ্জামান জাহাঙ্গীর ও সিরাজুল ইসলাম সিরাজ। এমনকি দলীয় নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন রাখেন এ দুই নেতা। তারপরও তাদের মনোনয়ন  দেওয়া হয়েছে। দলীয় নেতারা এখন মনোনয়ন বাণিজ্য শুরু করেছেন।

 
Electronic Paper