আলোচনার কেন্দ্রে ৩ নারী

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫

আলোচনার কেন্দ্রে ৩ নারী

টাঙ্গাইল-৭ ও ৮

রনজিৎ রাজ সরকার, টাঙ্গাইল ৬:০৫ অপরাহ্ণ, ডিসেম্বর ০৫, ২০১৮

print
আলোচনার কেন্দ্রে ৩ নারী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইলের আটটি আসনে বাছাই শেষে বিভিন্ন দলের ৬৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। এর মধ্যে বঙ্গবীর কাদের সিদ্দিকীর মেয়েসহ দুটি আসনে তিন নারী প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। এ তিন নারী প্রার্থী এখন জেলায় আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন। এরা ইতিপূর্বে কোনো নির্বাচনে অংশগ্রহণ করেনি এবং প্রত্যক্ষ রাজনীতির সঙ্গে রাজপথে কখনো দেখা যায়নি।  

টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনে কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ঐক্যফ্রন্টের অন্যতম নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তমের মেয়ে ব্যারিস্টার কুঁড়ি সিদ্দিকী নির্বাচন করেছেন। তিনি ছাড়াও এ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতীক নির্বাচন করেছেন। এদিকে, ঋণখেলাপির অভিযোগে কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে। তার বিকল্প হিসেবে বঙ্গবীরের মেয়ে কুঁড়ি সিদ্দিকী নির্বাচনে অংশ নেবেন এমনটাই ধারণা করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।
টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে কৃষক শ্রমিক জনতা লীগের উপজেলা শাখার মহিলাবিষয়ক সম্পাদক লিপি আক্তার ও প্রগতিশীল গণতান্ত্রিক দল মনোনীত রুপা রায় চৌধুরীর মনোনয়নপত্র বৈধ হয়েছে।
এ ছাড়াও এ আসনে বিএনপি মনোনীত উপজেলা বিএনপির সভাপতি সাবেক এমপি কারাবন্দি আবুল কালাম আজাদ সিদ্দিকী ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাঈদ সোহরাবের মনোনয়নপত্র বৈধ হয়েছে।