ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ছাত্রলীগের কমিটিতে মাদকসেবী-বিএনপি পরিবারের সদস্য

অনলাইন ডেস্ক
🕐 ৯:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২৩

ছাত্রলীগের কমিটিতে মাদকসেবী-বিএনপি পরিবারের সদস্য

মানিকগঞ্জের শিবালয় সদর উদ্দিন ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটিতে মাদকসেবী ও বিএনপি পরিবারের সন্তান পদ পাওয়ার অভিযোগ উঠেছে।

গতকাল শুক্রবার (১৫ সেপ্টেম্বর) জেলা ছাত্রলীগের সভাপতি এম এ সিফাত কোরাইশী সুমন ও সাধারণ সম্পাদক রাজিদুল ইসলাম সই করা ছাত্রলীগের প্যাডে ওই কমিটি ঘোষণা করা হয়।

অভিযোগ উঠেছে, কমিটির সভাপতি সজিবুর রহমান ইফতী একজন মাদকসেবী। এরইমধ্যে তার মাদক সেবনের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। আর সাধারণ সম্পাদক পদ পাওয়া আদিত্য পণ্ডিত রিশার আপন চাচা সত্যেনকান্ত পণ্ডিত ভজন উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য।

জানা গেছে, সজিবুর রহমান এর আগে শিবালয় ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ওই পদে দায়িত্ব পালনের সময়ে তিনি মাদক সেবন ও কারবারে জড়িয়ে পড়েন। স্থানীয় এক জনপ্রতিনিধির কাছের লোক হওয়ায় তার বিরুদ্ধে প্রশাসনও কোনো ব্যবস্থা নেয় না বলে অভিযোগ করেন এক আওয়ামী লীগ নেতা।

তবে সজিবুর রহমান ইফতীর দাবি মাদক সেবনের ছবিটি এডিট করা। তাকে হেয় করার জন্যই প্রতিপক্ষ ছবিটি ছড়িয়ে দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করছে।

এদিকে, মাদকসেবী ও বিএনপি পরিবারের সন্তান দিয়ে কমিটি ঘোষণার পর স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে মানিকগঞ্জ জেলা ছাত্রলীগ সভাপতি এম এ সিফাত কোরাইশী সুমন বলেন, স্থানীয় সংসদ সদস্যের সুপারিশে কমিটি দেওয়া হয়েছে। সজিবের মাদক সেবনের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লেও জানতে পেরেছি সেটা আসলে এডিট করা।

শিবালয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস বলেন, ছয়/সাত মাস আগে কলেজ শাখা ছাত্রলীগের কমিটি গঠনের জন্য জেলা ছাত্রলীগ একটি সভা করেছিল। সেখানে আমি উপস্থিত ছিলাম। গতকাল ফেসবুকে দেখলাম জেলা ছাত্রলীগ কমিটি ঘোষণা করেছে।

তিনি বলেন, সজিবের বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগের বিষয়টি আমি জানি না। এ বিষয়ে প্রশাসন ভালো বলতে পারবে। আর আদিত্য পণ্ডিত বিএনপি নেতার ভাতিজা হলেও তার বাবা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আদিত্য পণ্ডিতও ছাত্রলীগের সঙ্গে জড়িত।

 
Electronic Paper