ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পূর্ণাঙ্গ কমিটি না দিলে লাগাতার কর্মসূচির ঘোষণা

গজারিয়া ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ৪৮ ঘন্টার আলটিমেটাম

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
🕐 ৪:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২৩

গজারিয়া ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ৪৮ ঘন্টার আলটিমেটাম

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদককে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে নেতাকর্মীরা। এই সময়ের ভেতর উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা না করা হলে লাগাতার প্রতিবাদ কর্মসূচিতে যাওয়ার হুশিয়ারি দিয়েছেন তারা।

 

এদিকে উপজেলা ছাত্রলীগ সভাপতি বলছেন, কমিটি অনুমোদনের জন্য জেলা নেতৃবৃন্দের কাছে জমা দিয়েছেন তারা। তবে বিষয়টি অস্বীকার করেছে জেলা নেতৃবৃন্দ।

খবর নিয়ে জানা যায়, কোনোপ্রকার সম্মেলন ছাড়া ২০২১ সালের ডিসেম্বরে আওয়ামী লীগের ভাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের গজারিয়া উপজেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করা হয় হাবিবুর রহমান হাবিব ও ইউনুস প্রধানকে। ৬০ দিনের মধ্যে তাদের পূর্ণাঙ্গ কমিটি করে জমা দিতে বলা হলেও পেরিয়ে গেছে প্রায় দুই বছর। দীর্ঘ এসময় পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে না পারায় হতাশ অনেক নেতা কর্মী। এদিকে বুধবার (১৩ সেপ্টেম্বর) দিবাগত রাত বারোটায় একযোগে উপজেলা ছাত্রলীগের বেশ কয়েকজন কর্মী ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে আন্দোলনের বিষয়টি নিশ্চিত করেছেন।

গজারিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য পারভেজ আহমেদ সুমন বলেন, দীর্ঘ ২২ মাস ধরে আমরা অপেক্ষায় আছি, ছাত্রলীগের একটি পদ পদবী আমাদের গায়ে লাগবে যা ভবিষ্যৎ জীবনের জন্য সহায়ক হবে। দীর্ঘদিন অপেক্ষা করার পরেও পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা না হওয়ায় আমরা হতাশ। সামনে জাতীয় নির্বাচন অপ্রীতিকর যেকোনো পরিস্থিতি মোকাবেলায় ছাত্রলীগ নেতা কর্মীদের মাঠে থাকতে হবে, অথচ আমাদের কোনো পদ পদবী নেই। গতকাল রাতে নেতাকর্মীদের সাথে কথা বলেই আমরা ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে আন্দোলনের বিষয়টি নিশ্চিত করি।

আরেক ছাত্রলীগ কর্মী তাফসীরুল কোরআন শান্ত বলেন, আমি দীর্ঘদিন ধরে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত রয়েছি। উপজেলা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক তাদের নিজেদের সুবিধার জন্য কমিটি ঘোষণা করছেন না। আর আমাদের মত সাধারণ ত্যাগী ছাত্রলীগ কর্মীরা দিনদিন হতাশার সাগরে নিমজ্জিত হচ্ছি। অভিমানী ছাত্রলীগ কর্মীরা সম্মিলিতভাবে আন্দোলনের ডাক দিয়েছে।

বিষয়টি সম্পর্কে গজারিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব বলেন, আমরা ইতোমধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জেলা নেতৃবৃন্দের কাছে জমা দিয়েছি। আশা করছি আগামী সাত দিনের মধ্যে কমিটির অনুমোদন হবে।

তবে পূর্ণাঙ্গ কমিটির প্রস্তাব জমা দেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন মুন্সীগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল মৃধা। তিনি বলেন, গজারিয়া উপজেলা ছাত্রলীগের কমিটির গঠনের বিষয়ে আমরা উপজেলা ছাত্রলীগ সভাপতি এবং সাধারণ সম্পাদককে অসংখ্যবার তাগাদা দিয়েছি। তাদের গড়িমসির কারণেই কমিটি গঠন করা যাচ্ছে না। উদ্ভূত পরিস্থিতিতে নেতাকর্মীরা আন্দোলনের ডাক দিলে তার দায় তাদেরকেই নিতে হবে।

 
Electronic Paper