ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শ্লীলতাহানির বিচারের দাবিতে স্কুল শিক্ষার্থীদের থানা ঘেরাও

মোঃ ফারুক আহম্মেদ মোল্লা, শরীয়তপুর
🕐 ৭:৫৯ অপরাহ্ণ, জুন ০৪, ২০২৩

শ্লীলতাহানির বিচারের দাবিতে স্কুল শিক্ষার্থীদের থানা ঘেরাও

শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার পদ্মাসেতু দক্ষিণ থানার একটি বিদ্যালয়ের অফিস সহকারীর বিরুদ্ধে অষ্টম শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে তার সহপাঠীরা। এ ঘটনায় বিচারের দাবিতে আজ রোববার সকালে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে পদ্মা সেতু দক্ষিণ থানা ঘেরাও করে।

 

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান শিক্ষার্থীদের এ বিষয়ে লিখিত অভিযোগ করার পরামর্শ দেন। পরে ওসির বিচারের আশ্বাসের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা থানা চত্বর থেকে চলে যায়।

বিদ্যালয় ও পদ্মা সেতু দক্ষিণ থানা সূত্রে জানা যায়, গত মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে বিদ্যালয়ের অফিস সহকারী তার অফিস কক্ষে ডেকে নেন। এরপর তিনি ওই ছাত্রীকে শ্লীলতাহানি করেন। তখন অন্য শিক্ষার্থীদের চেষ্টায় ওই ছাত্রী রক্ষা পায়। পরের দিন ওই ছাত্রী প্রধান শিক্ষকের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ করে।

এ ঘটনায় বৃহস্পতিবার শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেন। পরে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি অফিস সহকারীকে এক মাসের জন্য সাময়িক বরখাস্ত করেন। ঘটনাটি তদন্ত করার জন্য ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, পশ্চিম নাওডোবার মাধ্যমিক বিদ্যালয় আমজাদিয়া একাডেমিতে এ ঘটনা ঘটে। এ ঘটনার অভিযুক্ত ওই বিদ্যালয়ের অফিস সহকারী মো: মাসুদুর রহমান নাওডোবা হাজী জৈনুদ্দিন মাদবর কান্দি গ্রামের মৃত নুরুল মিয়ার পুত্র।

পদ্মা সেতু দক্ষিণ থানার ওসি শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগের বিষয় মৌখিকভাবে জেনেছেন। আজ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে থানা চত্বরে এসেছিল। তাদের লিখিত অভিযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে। অফিস সহকারী ওই ব্যক্তিকে গ্রেপ্তারের আশ্বাস দিলে শিক্ষার্থীকে থানা চত্বর থেকে চলে যায়।

ঘটনার বিষয়ে দশম ও নবম শ্রেণি দুই শিক্ষার্থী বলেন, অফিস সহকারীকে বিদ্যালয় থেকে স্থায়ী বরখাস্ত না করা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবে।

বিদ্যালয়টি প্রধান শিক্ষক বলেন, ‘এক শিক্ষার্থী আমাদের অফিস সহকারীর বিরুদ্ধে শ্লীলতাহানির লিখিত অভিযোগ করেছে। অভিযোগের বিষয়ে ছয় সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অফিস সহকারীকে এক মাসের জন্য সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তাকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে।

 
Electronic Paper