ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রূপগঞ্জের চনপাড়ায় উপ-নির্বাচনে ব্যস্ত ১৬ প্রার্থী

মাহবুব আলম প্রিয়, রূপগঞ্জ
🕐 ১২:৫৫ অপরাহ্ণ, মে ২৯, ২০২৩

রূপগঞ্জের চনপাড়ায় উপ-নির্বাচনে ব্যস্ত ১৬ প্রার্থী

১২ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে কারা হেফাজতে মারা যাওয়া আলোচিত বজলু মেম্বারের ওয়ার্ডে উপ নির্বাচন। নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে টিউবওয়েল প্রতীক পেয়ে নুর আলম মুনসহ অন্যান্য প্রার্থীরা স্ব-স্ব প্রতীক বরাদ্দের পর আরও ১৫জন প্রার্থী ইতোমধ্যে প্রচার প্রচারনায় নেমেছেন। তারা উঠান বৈঠকসহ ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। নিজের সমর্থন আদায়ে কাজ করছেন। এ নির্বাচনকে নির্বিগ্ন করতে ইতোমধ্যে রূপগঞ্জ থানা ও চনপাড়া ক্যাম্প পুলিশের সদস্যরা তৎপর রয়েছেন।

২৮ মে (রবিবার) বিকালে এ নির্বাচনে অংশ নেয়া অন্যতম আলোচিত প্রার্থী নুর আলম মুন তার নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারনা শুরু করেছেন। তিনি নিজ বাড়িতে উঠান বৈঠক শেষে চনপাড়া ৯নং ওয়ার্ডের সর্বস্তরের ভোটারদের কাছে তার বরাদ্দকৃত প্রতীক টিউবওয়েল মার্কায় ভোট প্রার্থনা করছেন। এসময় তার ইশতেহার ঘোষণা করে বলেন, চনপাড়ায় মাদক, সন্ত্রাস আর সব সময় অশান্ত থাকার যে চিরচেনা পরিবেশ তা নির্মূল করা হবে।

এদিকে তালা প্রতীক পেয়ে চনপাড়া শেখ রাসেল নগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এসএম শফিকুল ইসলাম জাহিদসহ অন্যন্য প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন।

স্থানীয় ভোটাদের দাবী, সব সময় নানা কারণে চনপাড়ায় রাজনৈতিক অশান্তি বিরাজ করায় ভোট শান্তিপূর্নভাবে হওয়া নিয়ে সংঘর্ষের আশঙ্কা করছেন। পাশাপাশি অনিরাপদ থাকলে ভোটারদের কেন্দ্রে গিয়ে ভোটা দেয়ার ভয় রয়েছে।

তবে ভয়ভীতিহীন শান্তিপূর্ণ নির্বাচনের আশ্বাস দিয়েছেন রূপগঞ্জ থানা পুলিশ। এবিষয়ে চনপাড়া পূনর্বাসন কেন্দ্রের পুলিশ ক্যাম্প ইনচার্জ উপ-পরিদর্শক মামুন বলেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশ ও রূপগঞ্জ থানা পুলিশের বিপুল পরিমাণ সদস্যসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা পোষাকে ও সাদা পোষাকে তৎপর রয়েছেন। কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি তৈরীর সুযোগ নাই।

 
Electronic Paper