ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে সংঘর্ষ ও ভাংচুর

গজারিয়া প্রতিনিধি
🕐 ৪:৫৮ অপরাহ্ণ, মে ২৮, ২০২৩

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে সংঘর্ষ ও ভাংচুর

মুন্সীগঞ্জের গজারিয়ায় বাউশিয়া ও গুয়াগাছিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে সিভি জমা দেওয়াকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় হাতাহাতিতে দুইজন আহত ও চেয়ার ভাংচুরের ঘটনা ঘটে।

 

শনিবার বিকাল ৪টা থেকে বাউশিয়া শহীদ নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের মাঠে বাউশিয়া ও গুয়াগাছিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন শুরু হয়। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে রাত পৌণে দশটার সময় বাউশিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে সিভি দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে পড়েন ইউনিয়নটির বর্তমান চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান প্রধান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহমেদ রুবেলের সমর্থকরা। এ সময় স্থানীয় সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান টিটু, মুন্সীগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল মাহমুদ বাবুসহ অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এসময় স্থানীয় গণমাধ্যম কর্মীরা ভিডিও ধারণ করলে স্থানীয় নেতারা তাদের মোবাইল জোরপূর্বক কেড়ে নিয়ে ছবি ও ভিডিও ফুটেজ ডিলিট করে দেয়। ফাল্গুনী (আইপি টিভি) টিভির গজারিয়া উপজেলা প্রতিনিধি সোলাইমান সিকদারের‌ মোবাইল কেড়ে নেওয়ার সময় ডিসপ্লে ফেটে যায়।

গজারিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহমেদ রুবেল বলেন, গতকাল দ্বিতীয় অধিবেশনে যখন সভাপতি এবং সাধারণ সম্পাদক পদের সিভি দেওয়ার কথা বলা হয় তখন তার সমর্থকদের মধ্যে একজন সভাপতি পদে এবং আরেকজন সাধারণ সম্পাদক পদে সিভি জমা দেন। তার সমর্থকরা সিভি জমা দেওয়ায় ক্ষুব্ধ হন ইউনিয়নটির বর্তমান চেয়ারম্যান মিজানুর রহমান প্রধান। তিনি চেয়েছিলেন সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে তার সমর্থকদের মধ্য থেকে একক প্রার্থী দিতে কিন্তু পদগুলোতে প্রতিদ্বন্দ্বী হওয়ায় বিষয়টি তিনি স্বাভাবিকভাবে নিতে পারেননি। মিজানুর রহমান প্রধান তাকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালমন্দ শুরু করে যা তার সমর্থকদের ভালো লাগেনি। এই বিষয়টিকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে হাতাহাতি এবং চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে। কিছুক্ষণ পরে উপস্থিত নেতৃবৃন্দের পরিস্থিতির স্বাভাবিক হয়।

এদিকে মিজানুর রহমান প্রধান দাবি করেন, সম্মেলনের বিশৃঙ্খলা ঘটাতে পরিকল্পিতভাবে আহমেদ রুবেল তার লোকজন নিয়ে হাজির হয়। বিভিন্ন বিষয় নিয়ে বেশ কিছুদিন ধরে আহমেদ রুবেলের সাথে তার বিরোধ চলছিল। আহমেদ রুবেলের সমর্থকদের হামলায় তার দুই জন সমর্থক আহত হয়েছে বলে দাবি করেন তিনি।

উল্লেখ্য, দুটি ইউনিয়নের মধ্যে গুয়াগাছিয়া ইউনিয়নে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে শুধুমাত্র একজন করে প্রার্থী থাকায় কোনো প্রতিদ্বন্দ্বিতা হয়নি। অন্যদিকে বাউশিয়া ইউনিয়নে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে মোট দুইজন করে চার জন সিভি জমা দেন। মিজানুর রহমান প্রধান সমর্থকদের মধ্য থেকে সভাপতি পদে ডালিম মেম্বার এবং সাধারণ সম্পাদক পদে শরিফ প্রধান সিভি জমা দেন অন্যদিকে আহমেদ রুবেল সমর্থকদের মধ্য থেকে সভাপতি পদে রবিউল ইসলাম রবি এবং সাধারণ সম্পাদক পদে নাঈম মৃধা সিভি জমা দেন।

 
Electronic Paper