ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মুন্সীগঞ্জে লরির চাপায় একজনের মৃত্যু

গজারিয়া প্রতিনিধি
🕐 ৪:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২৩

মুন্সীগঞ্জে লরির চাপায় একজনের মৃত্যু

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়ায় অংশের ভাটেরচর নতুন রাস্তা এলাকায় সোমবার রাত নয়টার দিকে চট্টগ্রাম থেকে ঢাকাগামী রড বোঝাই একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যাবার সময় ৪ পথচারীকে চাপা দিলে ঘটনাস্থলে একজন নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরো তিন পথচারী। আহতের মধ্যে মুকুল নামে একজন লরির চাকায় আটকে যায়। দীর্ঘ আড়াই ঘন্টার শ্বাসরুদ্ধকর অভিযানে উদ্ধার করে হাসপাতালে পাঠায় ফায়ার সার্ভিস কর্মীরা।

নিহতের নাম নাসিম (১৮)। সে অন্য একটি বাসের হেলপার। আহতরা হলেন মুকুল হোসেন (৪১), শাহ জাহান (৪০), অজ্ঞাত পুরুষ (৩৫)।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও আহতের সাথে কথা বলা জানা যায়, হতহতরা সবাই ঢাকাগামী যাত্রী। তার মধ্যে মুকুল একটি যাত্রীবাহী বাসের ড্রাইভার আর নাসিম তার হেলপার ছিল। কুমিল্লার মেঘনা উপজেলায় যাত্রী নামিয়ে বাসটি গ্যারেজে রেখে তারা ঢাকা রায়েরবাগ তাদের বাসায় যাচ্ছিল। তারা দু'জনসহ বেশ কয়েকজন রাত নয়টার দিকে ভাটেরচর নতুন রাস্তা এলাকায় বাসের জন্য অপেক্ষা করছিলেন। এ সময় চট্টগ্রাম থেকে ঢাকাগামী রড বোঝাই একটি লরি তাদের চাপা দিলে ঘটনাস্থলে নাসিম মারা যায়। আহত হয় আরো তিনজন। এ সময় লরিটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যায়। দুজন লরির ধাক্কায় ছিটকে গেলেও চাকার নিচে আটকে থাকে মুকুল। খবর পেয়ে উদ্ধার অভিযানে যোগ দেয় ফায়ার সার্ভিস। রাত সাড়ে নয়টা থেকে বারোটা পর্যন্ত আড়াই ঘন্টা চেষ্টা করে চাকায় আটকা মুকুলকে উদ্ধার করে হাপাতালে পাঠায় তারা।

গজারিয়া ফায়ার সার্ভিসের সাব অফিসার আলী আজগর বলেন, অভিযানে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট যোগ দেয়। দীর্ঘ আড়াই ঘন্টা চেষ্টার পরে চাকায় আটকে থাকা মুকুলকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। দুর্ঘটনার পরে লরির চালক এবং হেলপার কৌশলে পালিয়ে যায়। লরিটি ৪০ মেট্রিক টন রড নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকা যাচ্ছিল।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে তিনজন আহতকে সেখানে নিয়ে যাওয়া হয়েছিল। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদের ঢাকা পাঠিয়ে দেওয়া হয়েছে।

গজারিয়া ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ীর ইনচার্জ এ.এস.এম রাশেদুল ইসলাম বলেন, লরিটি এখনো উদ্ধার করা সম্ভব হয়নি। দুর্ঘটনার পর চালক ও হেলপার কৌশলে পালিয়ে যাওয়ায় তাদের আটক করা যায়নি। অনেক রড থাকায় লরিটি উদ্ধারে কিছুটা দেরি হচ্ছে, আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

 
Electronic Paper