ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৮ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিরাজদিখানে সরকারি রাস্তা উদ্ধার

সিরাজদিখান প্রতিনিধি
🕐 ৬:০৫ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২২

সিরাজদিখানে সরকারি রাস্তা উদ্ধার

সিরাজদিখান উপজেলার বালুচর ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের চান্দের চর মৌজার পূর্ব চান্দের চর ও পশ্চিম চান্দের চরের বেদখল হওয়া রেকর্ডকৃত সরকারি হালট প্রশাসনের সহযোগিতায় উদ্ধারে নেমেছে স্থানীয় জনগণ।

মঙ্গলবার (২৯) নভেম্বর বেলা ১০ ঘটিকায় উদ্ধার কাজ শুরু হয়ে শেষ হয় বেলা ২ ঘটিকায়।

স্থানীয় জনগণ ও উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, প্রায় ৩৯ বছর পূর্বে আর এস রেকর্ড করা সরকারী এই রাস্তাটি রেকর্ড হওয়ার পর ১৫ থেকে আনুমানিক ১৬ বছর স্থানীয় জনগণ ব্যবহার করলেও আস্তে আস্তে রাস্তাটি বেদখল হয়ে যায়।

দীর্ঘ ২৪ বছর পর বেদখল হওয়া সরকারি রাস্তাটি আবার মানুষের প্রয়োজনের তাগিতে উদ্ধারে নেমেছেন স্থানীয়রা। ইতোমধ্যে পূর্ব চান্দের চর এলাকায় বেশীরভাগ রাস্তা উদ্ধার করে ভেকু দিয়ে মানুষসহ গাড়ি চলাচলের উপযোগী করা হয়েছে।

তবে পশ্চিম চান্দের চরের রেকর্ড করা সরকারি রাস্তাটি কিছু মানুষ অবৈধভাবে দখল করে বাড়ি বানিয়ে বসতি করায় রাস্তাটি উদ্ধার করতে সাময়িকভাবে বাঁধাগ্রস্ত হয় স্থানীয় প্রশাসন। এসময় ভূমি অফিস কর্মকর্তার উপস্থিতিতে সেটাও সমাধান হয়েছে।

এ বিষয়ে সিরাজদিখান ভূমি অফিস কর্মকর্তা (কানুনগো) মোঃ গোলাম মোস্তফা বলেন, স্থানীয়
গণ্যমান্য ব্যক্তিবর্গ জনপ্রতিনিধিরা যেভাবে বেদখল হওয়া সরকারী রাস্তাটি উদ্ধারের পদক্ষেপ নিয়েছে আমরা সেভাবেই তাদের সহযোগিতা করে কাজ করে যাচ্ছি। কেউ যদি সরকারি রাস্তা ভোগদখল করে রাস্তা না দিয়ে গায়ের জোরে থাকতে চায় তাহলে সরকারি রাস্তায় ঘর বাড়ি দালান যাই পড়ুক আমরা সেটা ভেঙ্গে ফেলতে বাধ্য হবো।রেকর্ড করা সরকারি রাস্তা কেউ দখল করে রাখতে পারবে না।

বেদখল হওয়া সরকারি রাস্তা উদ্ধার কার্যক্রমে সহযোগিতা করেন সিরাজদিখান ভূমি অফিস কর্মকর্তা (কানুনগো) মোঃ গোলাম মোস্তফা। এসময় উপস্থিত ছিলেন বালুচর ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য আলেক চান সজীব, বালুচর ২ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোঃ রমজান আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 
Electronic Paper