ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সংযোগ সড়কের অভাবে অকেজো কোটি টাকার ব্রিজ

গজারিয়া প্রতিনিধি
🕐 ৪:২৮ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২২

সংযোগ সড়কের অভাবে অকেজো কোটি টাকার ব্রিজ

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার মধ্য বাউশিয়া নয়াকান্দি গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া কাজলা নদীর উপর কোটি টাকা ব্যয়ে নির্মিত নয়াকান্দি ব্রিজের দুই পাশে সড়ক তৈরি না হওয়ায় কোনো কাজে আসছে না।

জনদুর্ভোগের কথা চিন্তা করে এলজিইডির অর্থায়নে ২০০৫-০৬ অর্থবছরে ব্রিজটির কাজ শেষ হলেও মাত্র ৪ শত মিটার সংযোগ সড়কের অভাবে এলাকাবাসীর দুর্ভোগ আরও চরম আকার ধারণ করেছে।

এলাকাবাসী জানায়, নির্মাণের পর এলাকাবাসী ব্রিজটি ব্যবহার করতে পারলেও ২০১২ সালে এক পাশের সরকারি খাল দখলের পর চলাচলের রাস্তা বন্ধ করে নির্মাণ করে একটি শিল্পকারখানা। শিল্পকারখানাটি নির্মাণের ফলে ব্রিজটির চলাচলের রাস্তা বন্ধ হয়ে যায়। তখন থেকেই দুর্ভোগে পড়তে হচ্ছে স্কুলগামী শিক্ষার্থীসহ এলাকাবাসীকে।

এখন শুধু ধান ও পাট শুকানোর কাজেই ব্যবহার হচ্ছে ব্রিজটি। মাত্র ৪শত মিটার রাস্তার জন্য প্রায় পাঁচটি গ্রামের মানুষ দুর্বিষহ জীবনযাপন করছে। বর্ষা এলে গ্রাম থেকে উৎপাদিত আলু, ভুট্টা, ধান, মরিচ, সবজি, পাটসহ সকল পণ্য বিক্রি করার জন্য নিয়ে যেতে পারেন না কৃষকরা।

উপজেলা প্রকোশলী ইশতিয়াক আহমেদ জানান, যেহেতু ব্রিজটি ১৬ বছর আগের তৈরি তাই আমার জানার কথা নয়। রাস্তাটি যেন করা যায় সেজন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

 
Electronic Paper