ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘অনেক অসৎ পুলিশ অফিসারের ছেলে মেয়ে ভালো মানুষ হয় না’

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
🕐 ৭:২৭ অপরাহ্ণ, অক্টোবর ০১, ২০২২

‘অনেক অসৎ পুলিশ অফিসারের ছেলে মেয়ে ভালো মানুষ হয় না’

কেন্দ্রীয় আওয়ামী সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এড. কাজী সাহানারা ইয়াসমিন বলেন, রাজনীতি করতে হলে প্রথম যে জিনিসটা প্রয়োজন সেটা হলো বড় মনের মানুষ হতে হবে। বড় মনের মানুষ না হলে কখনো রাজনীতিতে আসবেন না। এবং রাজনীতি কখনো সুন্দরভাবে করতে পারবেন না। সংকীর্নতা দিয়ে কখনো রাজনীতি হয় না। রাজনীতিতে শুধু দেওয়ার জন্য আসতে হয় নেওয়ার জন্য না। রাজনীতি আপনাকে সম্মান দিতে পারে আর কিছুই না। আমি টাকা নিয়ে রাজনীতি করি না। কেউ আমাকে টাকা দিয়ে কমিটিতে আসতে পারবেনা।

শুনতে পেলাম অনেকেই বলে আমার অনেক টাকা। আমি টাকার বিনিময়ে কমিটি দিয়ে থাকি। আমি আপনাদেরকে বলতে চাই আমাকে নিয়ে চা খাবেন আমি খেতে রাজি। কিন্তু কেউ টাকার বিনিময়ে কমিটিতে স্থান পাবেন না। বিএনপির কেউ এখানে সদস্য ফরম জমা দিবেন না। কেউ যদি ফরম জমা দেন তাহলে আমি তাকে বলবো আপনি আপনার দলেই থাকেন। আমার দলে আসতে হবে না।

আমি কোন কাউয়া চাই না। যে যোগ্য সেই কমিটিতে স্থান পাবেন। টাকার পিছনে কেউ ছুটবেন না। কর্মের পিছনে ছুটেন টাকা এমনি কামাতে পারবেন। দেখেন আমরা জানি এখানে পুলিশের কেউ থাকলে রাগ হয়ে যাবেন আল্লাহ মাফ করুক, অনেক পুলিশ অফিসার আছে অসৎ তাঁর পরিবারের একটা ছেলে মেয়ে ভালো মানুষ হয় না। সুতরাং আপনারা এ অভিশাপের মধ্যে যাবেন না।

শনিবার (১ অক্টোবর) বিকেলে সিদ্ধিরগঞ্জের হিরাঝিল আবাসিক ১৪ নং গলির পুরান পট্টি রোড এলাকায় মহানগর সেচ্ছাসেবক লীগের বিলুপ্ত কমিটির সাবেক সভাপতি জুয়েল হোসেনের সভাপতিত্বে ও সাবেক সিনিয়র সহ-সভাপতি (নানা কর্মকান্ডে বিতর্কিত) শিব্বির আহমেদের সঞ্চালনায় সদস্য সংগ্রহ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এখন বঙ্গবন্ধুর রাজনীতি কিছুটা হলেও ভাটা পরেছে। আমি চাই না রাজনীতিতে এমন ভাটাটা থাকুক। বঙ্গবন্ধুর আমলে শিক্ষার হার অনেক কম ছিলো। ৬৯,৭১,৭২ রে আইন শৃঙ্খলা অনেক বেড়ে গিয়েছে। আমরা বগু গুনে গুনান্নিত হয়েছি। বিশ^কে আমরা দু’আঙ্গুলের মাথায় নিয়ে এসেছি। বিশে^র সব কিছু দেখতে পারি ছোট্র একটি স্ক্রিপে। আমি আশা করি আপনারা অনেক মানবিক হবেন।

তবে উক্ত আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ ও মতবিনিময় সভায় দেখা মেলেনি থানা আওয়ামী লীগ সভাপতি ও থানা স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াসিন মিয়া, জাতীয় পরিষদ সদস্য এডভোকেট চৈতালি চক্রবতী, কেন্দ্রীয় ধর্ম বিষায়ক উপকমিটির সহ-সম্পাদক মোঃ ইকবাল হোসেন প্রমুখ।

 
Electronic Paper