‘বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার’: পাটমন্ত্রী

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ | ১০ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার’: পাটমন্ত্রী

মাহবুব আলম প্রিয়, রূপগঞ্জ
🕐 ২:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২২

‘বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার’: পাটমন্ত্রী

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, "প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। সময়মতো সার-বীজ কৃষকের হাতে পৌঁছে দিচ্ছে সরকার। কৃষকরা যাতে ধানসহ উৎপাদিত সব ফসলের ন্যায্যমূল্য পান, সেই ব্যবস্থাও করে‌ছে সরকার।

বৃহস্প‌তিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়ায় উপজেলা কৃ‌ষি সম্প্রসারন অ‌ধিদপ্ত‌রের হলরু‌মে ২০২২-২০২৩ অর্থ বছ‌রে চল‌তি খ‌রিপ-২ মৌসু‌মে মাসকলাই উৎপাদন বৃ‌দ্ধির ল‌ক্ষ্যে ক্ষুদ্র প্রা‌ন্তিক কৃষক‌দের মা‌ঝে বিনামূ‌ল্যে বীজ ও সার বিতরণী অনুষ্ঠা‌নে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। রূপগঞ্জ উপ‌জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে ৫০ জন কৃষ‌কের মা‌ঝে এ বীজ ও সার বিতরণ করা হয়।

এ সময় প্রতি কৃষক‌কে ৫ কে‌জি বীজ ও ১৫ কে‌জি সার দেয়া হয়।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ব‌লেন, "প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় কৃষকের কথা ভাবেন। কৃষকের উন্নয়নের জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার কৃষকদের বিনামূল্যে সার ও বীজ দি‌চ্ছে। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ২০০৯ সা‌লে কৃষক‌দের বীজ ও সার দেয়ার ব্যবস্থা ক‌রেছেন। সরকার কৃষ‌ক‌দের ব্যাপক ভর্তু‌কি দি‌চ্ছে।"

মন্ত্রী আরও ব‌লেন, 'কৃ‌ষি আমা‌দের আদি পেশা। আমা‌দের খা‌দ্যের চা‌হিদা বে‌ড়ে‌ছে। বে‌ঁচে থাক‌তে হ‌লে আমা‌দের খা‌দ্যের প্র‌য়োজন আছে।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হক এর সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, কৃ‌ষি কর্মকর্তা ফা‌তেহা নুর, উপ‌জেলা প্র‌কৌশলী জামাল উ‌দ্দিন সহ অনেকে।

 
Electronic Paper