ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জেলা পরিষদ নির্বাচন

মাদারীপুরে চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বৈধ, সদস্য পদে বাতিল ৩

মাদারীপুর প্রতিনিধি
🕐 ৯:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২২

মাদারীপুরে চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বৈধ, সদস্য পদে বাতিল ৩

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে মাদারীপুরে প্রার্থীদের মনোনয়ন যাচাই বাছাই শেষে চেয়ারম্যান পদে একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুনির চৌধুরীর প্রার্থীতা বৈধ ঘোষনা করেছে নির্বাচন কমিশন। অপরদিকে সদস্য পদে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, আগামী ১৭ অক্টোবর মাদারীপুর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। রোববার ছিল প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই। এদিন জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই করেন নির্বাচন কমিশন। যাচাই শেষে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুনির চৌধুরীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেন।

আর প্রয়োজনীয় কাগজপত্রে ত্রুটি থাকায় সদস্য পদে ৩ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষনা করেন নির্বাচন কমিশন। এ নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী হিসেবে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মুনির চৌধুরী বিজয়ের পথে রয়েছেন। আর সাধারন ও সংরক্ষিত সদস্য পদে ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করবেন। আগামী ২৫ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহার, ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ এবং ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১৭ অক্টোবর। নির্বাচনে মোট ৮ শ ৪২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন বলেন, মনোনয়নপত্র যাচাই শেষে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুনির চৌধুরীর প্রার্থীতা বৈধ ঘোষনা করা হয়েছে। আর সদস্য পদে ২৪ জনের মধ্যে ৩ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। বাকি ২১ জন সদস্য নির্বাচনে প্রতিদ্বন্দীতা করবেন। তবে চেয়ারম্যান পদে একক প্রার্থী হলেও প্রার্থীতা প্রত্যাহারের আগে তাকে বিজয়ী ঘোষনা করা যাবে না।

 
Electronic Paper