ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শরীয়তপুরে বিপুল পরিমাণ অস্ত্র উদ্বার, আটক ৫

নিজস্ব প্রতিবেদক, শরীয়তপুর
🕐 ৭:৩০ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২২

শরীয়তপুরে বিপুল পরিমাণ অস্ত্র উদ্বার, আটক ৫

শরীয়তপুরে পদ্মা নদীতে ডাকাতির প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্রসহ ৫ ডাকাত সদস্যকে আটক করেছে নৌ-পুলিশ। বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকাল ৪ টায় গোপন সংবাদের ভিত্তিতে পদ্মা নদীতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

পরে সেদিন থেকে শনিবার (১৩ আগষ্ট) সকাল ১০ টা পর্যন্ত তাদের নিয়ে অভিযান পরিচালনা করা হয়। আজ দুপুরে এ ঘটনায় জাজিরা থানায় দুটি পৃথক মামলা হয়। একটি অস্ত্র ও আরেকটি ডাকাতি প্রস্তুতকালিন মামলা।

আটককৃতরা হলেন, মোঃ আবুল ভাষার(২২), মোঃ শাকিল দেওয়ান(২১), মোঃ আক্তার হোসেন(৩০), মোঃ ইকবাল মুন্সী(২৮) এবং মোঃ ইয়ামিন(১৯)। আটককৃতরা সবাই মুন্সিগঞ্জের বিভিন্ন এলাকার বাসিন্দা।

এসময় তাদের কাছ থেকে ১টি স্পীডবোট, ২টি পাইপ গান, ৭টি সিসার তাজা কার্তুজ, ৮টি রামদা, ১টি দেশীয় দা, ১টি স্ক্রু ড্রাইভার, ২টি সাবল, বিভিন্ন মডেলের ২০টি মোবাইলফোন, ২টি আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমানে দেশীয় অস্ত্র-সস্ত্র উদ্ধার করে পুলিশ।

জাজিরা নৌপুলিশ সুত্রে জানাযায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে পদ্মার শরীয়তপুর অঞ্চলে পাইনপাড়ার মধ্যচরের পাশে অবস্থিত পালেরচর এলাকা থেকে ১৯ জনের একটি ডাকাত দল একটি স্পীডবোটে করে ডাকাতির প্রস্তুতিকালে নৌ পুলিশ এ অভিযান পরিচালনা করে।

এ সময় ডাকাতির প্রস্তুতিকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল নৌপুলিশকে উদ্দ্যেশে করে কয়ো রাউন্ড গুলি করে পরে পুলিশও তাদের উদ্দেশে করে উল্টো গুলি করে। এক পর্যায়ে ডাকাতরা মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে গিয়ে স্পীডবোট থেকে নেমে দৌড়ে পালানোর চেষ্টাকালে পুলিশ তাদেরকে আটক করে। এসময় ডাকাত দলের লিডার মহসিনসহ বাকিরা পালিয়ে যায়।

জাজিরা নৌ-পুলিশ ফাঁড়ির আইসি জহিরুল ইসলাম জানান, একটি ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে আমরা এমন গোপন সংবাদের ভিত্তিতে তাদের ডাকাতির প্রস্তুতিকালে দৌড়িয়ে অস্ত্র-সস্ত্রসহ হাতেনাতে আটক করেছি। তাদের নিয়ে তিন দিন অভিযান চালিয়ে আজ তাদের কোর্টে চালান করে দিয়েছি। তাদের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে অস্ত্র ও ডাকাতি। বাকিদের আটক করতে আমাদের অভিযান এখনও অব্যাহত আছে এবং মামলার প্রস্তুতি চলছে।

 
Electronic Paper