সোনারগাঁয়ে অবৈধ চুনা কারখানার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ | ১০ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সোনারগাঁয়ে অবৈধ চুনা কারখানার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
🕐 ৫:৫৬ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২২

সোনারগাঁয়ে অবৈধ চুনা কারখানার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে পিরোজপুর ও মেঘনার প্রতাপনগর এলাকায় অভিযান চালিয়ে দু'টি অবৈধ চুনা কারখানার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান চলে।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী ম্যাজিষ্ট্রেট ও সোনারগাঁ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: ইব্রাহিম ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

জানা যায়, দীর্ঘ দিন ধরে সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের পিরোজপুর ও মেঘনা প্রতাপনগর এলাকায় অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে দুটি চুনা কারখানা চালিয়ে আসছিলেন। এতে সরকারের লাখ লাখ টাকার রাজস্ব হারাচ্ছেন। গতকাল বৃহস্পতিবার ওই দুটি কারখানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও কারখানা দুটি গুড়িয়ে দেওয়া হয়।

তিতাস গ্যাস সোনারগাঁ আঞ্চলিক বিপনন বিভাগের উপ-মহাব্যবস্থাপক সরুজ আলম জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ও মেঘনার প্রতাপনগর এলাকায় দু'টি অবৈধ চুনা ফ্যাক্টরিতে উচ্চ চাপসম্পন্ন গ্যাস পাইপ থেকে বানিজ্যিক অবৈধ গ্যাস সংযোগ নেওয়া হয়েছে। ভ্রাম্যমান আদালত অবৈধ সংযোগগুলো বিচ্ছিন্ন করে দেয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। যত বাধাই আসুক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান অব্যাহত থাকবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, তিতাস গ্যাস সোনারগাঁ আঞ্চলিক বিপনন বিভাগের প্রকৌশলী মেজবাহ উর রহমান, প্রকৌশলী রফিকুল ইসলাম সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

 
Electronic Paper