পানের বরজ ভেঙ্গে দিল দুর্বৃত্তরা

ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পানের বরজ ভেঙ্গে দিল দুর্বৃত্তরা

মাদারীপুর প্রতিনিধি
🕐 ৯:৪৭ অপরাহ্ণ, জুন ২৭, ২০২২

পানের বরজ ভেঙ্গে দিল দুর্বৃত্তরা

মাদারীপুরের ডাসারে সৈয়দ শহিদুর রহমান চৌধুরী নামে এক ব্যক্তির পানের বরজ ভেঙ্গে দিয়েছে দূর্বৃত্তরা। সোমবার গভীর রাতে উপজেলার গোপালপুর এলাকায় এ ঘটনা ঘটে। এতে স্থানীয় গ্রামবাসীর মধ্যে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে। এ ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছে ভূক্তভোগী পরিবার।

তবে স্থানীয় একটি প্রভাবশালী মহল তার পানের বরজ ভেঙ্গে জমি দখলের পায়তারা চালাচ্ছে বলে ভূক্তভোগী যানান। এই ঘটনায় তিনি মামলার প্রস্তুতি নিচ্ছেন। এদিকে এই ঘটনার পর পরিবারটি এখন নিরাপত্তাহীনতায় রয়েছে বলেও দাবী ভূক্তভোগী পরিবারের।

ভূক্তভোগী শহিদুর রহমান চৌধুরী বলেন, আমার ও আমার ওয়ারিশ গনের ৪৫নং গোপালপুর মৌজায় বি.আর.এস ২৩নং খতিয়ানে ৬৮৪নং দাগে ৮৯ শতাংশ জমি রয়েছে। সেই জমির একটি অংশে আমি পানের বরজ ও কলাগাছ লাগিয়েছেন। কিন্তু একই এলাকার তপন কুমার সরকার তার স্ত্রী অঞ্জনা ও ছেলে তনয় সরকারের নামে একই দাগে ১৮.১৬শতাংশ জমি ক্রয়করেন। পরে তাকে বরজের অন্য এক পাস দিয়ে স্থানীয় সালিসরা তার ক্রয়কৃত জমি দখলে বুঝিয়ে দেন।

কিন্তু দীর্ঘদিন পরে তপন সরকার স্থানীয় কিছু ভারাটে লোকজন নিয়ে জোর পূর্বক পানের বরজ ও কলাগাছ লাগানোর স্থান দিয়ে জমি দখলে নেয়ার পায়তারা চালিয়ে আসছেন। সম্প্রতি রাতে আমার লাগানো কলাগাছ কেটে দিয়েছে এবং আজ রাতে আমার পানের বরজ ভেঙ্গে দিয়েছে। এই ঘটনায় কিছুদিন পূর্বে ডাসার থানায় আমি একটি লিখিত অভিযাগ দায়ের করেছি। পরে থানা পুলিশ স্থানীয় সালিসদের মাধ্যমে মিমাংসার জন্য বলে যান।

সালিসরা এ ব্যাপারে মিমাংসার জন্য উদ্যোগ নিলেও তপন সালিসদের অমান্য করে আমার জমি দখলে নেয়ার জন্য পায়তারা চালিয়ে আসছেন। আমি তপনের নামে আদালতে মামলা করবো। তপন আমাকে সমাজে হ্যায় পতিপন্ন কারা জন্য বিভিন্ন প্রকার প্রচার-প্রচারনা চালিয়ে আসছেন। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ যানাই।

অভিযুক্ত তপন সরকার বলেন, আমার ক্রয়কৃত জমি আমি দখল করবো।

 
Electronic Paper