টঙ্গীতে দুই ডাকাত গ্রেফতার, মালামাল উদ্ধার

ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২ | ২৪ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

টঙ্গীতে দুই ডাকাত গ্রেফতার, মালামাল উদ্ধার

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি
🕐 ৭:৫৯ অপরাহ্ণ, জুন ২৬, ২০২২

টঙ্গীতে দুই ডাকাত গ্রেফতার, মালামাল উদ্ধার

ঢাকার রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সোহেল (২৫) ও সুজন মিয়া (৩২) নামে দুই দূর্ধষ ডাকাতকে গ্রেফতার করেছে টঙ্গী পশ্চিম থানা পুলিশ।

শনিবার দিনভর অভিযান চালিয়ে রাজধানীর শাহজাহানপুর ও মোহাম্মদপুর থানা এলাকা থেকে তাদেও গ্রেফতার করা হয়। এসময় তদের কাছ থেকে ডাকাতির লুন্ঠিত মালামাল উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত সোহেল ভোলা জেলার দোলারহাট থানার নুরাবাদ গ্রামের আবুল কালামের ছেলে ও শুক্কুর আলী ওরফে মোঃ সুজন মিয়া চাঁদপুর জেলার মতলব উত্তর থানার রানদাজপুর গ্রামের সামাদ খান ওরফে মোতালেব খানের ছেলে।

টঙ্গী পশ্চিম থানার উপ পরিদর্শক শুভ মন্ডল জানান, গত ১৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় টঙ্গীর কাদেরিয়া গেট এলাকার ঢাকা ষ্টীল ওয়ার্কস লিঃ নামক প্রতিষ্ঠানে ১০/১২ জনের এক দল ডাকাত দেশীয় অস্ত্রের মুখে ফ্যাক্টরীর কর্মকর্তা, কর্মচারী ও নিরাপত্তাকর্মীদের জিম্মি ও মারধর করে ২৭হাজার টাকা মূল্যের মালামাল, নগদ ৩০ হাজার টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। এঘটনায় তিনজনকে গ্রেফতার করা হলেও মূল পরিকল্পনাকারীরা দীর্ঘদিন যাবৎ পলাতক ছিল।

তথ্য প্রযুক্তির সহায়তায় সম্প্রীত তাদের অবস্থান নিশ্চিত হওয়ার পর সহকারী পুলিশ কমিশনার মেহেদী হাসান এর দিক নির্দেশনায় রাজধানীর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান এলাকায় ক্যাবল অপরারেটরের সহকারীর ছদ্মবেশ ধারণ করে ডাকাতির ঘটনার মূল পরিকল্পনাকারী আসামী সোহেলকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্য মতে রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে কলনী থেকে উপর আসামীকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ২০ হাজার ২শত টাকা ও এক জোড়া স্বর্ণের কানের দুল উদ্ধার করা হয়।

এ বিষয়য়ে পশ্চিম থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ আলম জানান, গ্রেফতারকৃত ডাকাতরা খুবই দুর্ধষ। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তাদেরকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 
Electronic Paper