চিরচেনা রূপ হারাচ্ছে শিমুলিয়া ঘাট

ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চিরচেনা রূপ হারাচ্ছে শিমুলিয়া ঘাট

মুন্সীগঞ্জ প্রতিনিধি
🕐 ২:১৮ অপরাহ্ণ, জুন ২৬, ২০২২

চিরচেনা রূপ হারাচ্ছে শিমুলিয়া ঘাট

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ টি জেলার অন্যতম প্রবেশদ্বার শিমুলিয়া ঘাট। এই ঘাট দিয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রীরা লঞ্চ সী-বোট অথবা ফেরিতে পাড়ি দেয় উত্তাল পদ্মা। গতকাল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন করেন তবে আজ রোববার সকাল ৫টা ৫০ থেকে পারাপারের জন্য খুলে দেওয়া হয়। যার প্রভাব পড়েছে শিমুলিয়া ঘাটে। শিমুলিয়া ঘাট অনেকটাই যানবাহন শূন্য কোলাহলমুক্ত।

সকাল থেকে ১২টি স্পিড বোট শিমুলিয়া থেকে মাঝিরকান্দি ও বাংলা বাজার এবং লঞ্চ ৮ টি ঘাট এলাকা থেকে ছেড়ে যায়। তবে প্রতিটি স্পিডবোট এবং লঞ্চ কমযাত্রী নিয়ে পদ্মা পাড়ি দিতে দেখা গেছে।

সাবিহা যাত্রী যাবেন ফরিদপুরে তিনি বলেন একটু তাড়াতাড়ি যেতে হবে তাই স্পিডবোটে পাড়ি দিচ্ছি। সকাল থেকে শুনেছি পদ্মা সেতুর উপর দিয়ে গাড়ি যাবে কিন্তু আমার একটু তাড়া যেতে তারা তাই আমি স্পিড বোটে পাড়ি দিচ্ছি।

মাঝিরকান্দি আব্দুর রহিম জানান ঘাটের খুব কাছে বাড়ি আমার। তাই আমি লঞ্চে যাব যদি গাড়িতে করে যাই আবার ঘুরে আসতে হবে তাই আমাকে লঞ্চই বেছে নিতে হয়েছে।

বিআইডব্লিউটিএ'র শিমুলিয়া বন্দর কর্মকর্তা শাহাদাত হোসেন জানান সকাল থেকেই লঞ্চ স্পিডবোট যথানিয়মে চলাচল করছে তবে যাত্রীসংখ্যা অনেকটাই কম।

 
Electronic Paper