উন্মুক্ত দেয়ালে পদ্মা সেতুর ছবি

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

উন্মুক্ত দেয়ালে পদ্মা সেতুর ছবি

শরীয়তপুর প্রতিনিধি
🕐 ৪:৪৩ অপরাহ্ণ, জুন ২৩, ২০২২

উন্মুক্ত দেয়ালে পদ্মা সেতুর ছবি

পদ্মা সেতু দেয়ালে খেয়ালে, এই প্রতিপাদ্যকে সামনে রেখে শরীয়তপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে সড়কের পাশে উন্মুক্ত দেয়ালে তিন দিনব্যাপী অনুষ্ঠিত হচ্ছে দেয়াল লিখন ও ছবি প্রদর্শন।

বৃহস্পতিবার (২৩ জুন) সকাল সাড়ে ১০টায় শরীয়তপুর জেলা প্রশাসক মো: পারভেজ হাসান দেয়াল লিখন ও ছবি প্রদর্শনীর উদ্বোধন করেন।

এতে শরীয়তপুর সদর উপজেলার প্রত্যেকটি বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এরমধ্যে পদ্মা সেতুর ৪২টি পিলার লক্ষ্য করে ৪২ শিক্ষার্থীর পদ্মা সেতু নিয়ে শিক্ষার্থীদের ভাবনার লেখা তুলে ধরা হয় এবং পদ্মা সেতুতে বসানো হয়েছে ৪১ টি স্প্যান সেটা লক্ষ্য করে পদ্মা সেতুর ছবি তুলে ৪১ জন শিক্ষার্থীর হাতে আঁকা পদ্মা সেতুর ছবি টাঙিয়ে দেওয়া হয়েছে দেয়ালে। শিক্ষার্থীদের ভাবনা ও পদ্মা সেতুর ছবি প্রদর্শনের জন্য সকল শ্রেণি-পেশার মানুষের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। প্রতিদিন সকাল ৮টি থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উন্মুক্ত থাকবে। আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের দিনে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

শরীয়তপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীরা বলেন, লেখনীর মত সুন্দর হোক পদ্মা সেতু দিয়ে আগামীর পথ চলা এই প্রত্যাশাই করছে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা।

শরীয়তপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণী শিক্ষার্থী জয়শ্রী বলেন,পদ্মা সেতু যাতায়াত কেমন হবে, কি সুবিধা হবে এই উদ্দ্যেশে আমাদের দেয়ালে ছবি অঙ্কন করা। ছবি অঙ্কন করে খুব ভাল লাগলো।

দেয়াল লিখনের উদ্যোক্তা ও সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই বলেন, যে শিশুদের সাথে পদ্মাসেতু বেড়ে উঠলো তাদের ভাবনায় পদ্মা সেতু কেমন।পদ্মা সেতুতে যাতায়াতে কেমন হবে, কি কি সুবিধা পাবে দেশের মানুষ, এই ভাবনায় উন্মুক্ত দেয়ালে তিন ব্যাপি লিখবেন শিক্ষার্থীরা।

শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেন, আমাদের সংস্কৃতিতে মননে পরিবর্তনের জন্য আমাদের আজকের এই আয়োজন। আমরা শিশুদের চোখেই আগামীর সমৃদ্ধি ও উন্নত বাংলাদেশকে দেখতে পাই।

 
Electronic Paper