হাঁটুপানি বেয়ে বানভাসিদের দুর্ভোগ দেখলেন এমপি

ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২ | ২৫ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হাঁটুপানি বেয়ে বানভাসিদের দুর্ভোগ দেখলেন এমপি

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি
🕐 ৫:১৭ অপরাহ্ণ, জুন ২১, ২০২২

হাঁটুপানি বেয়ে বানভাসিদের দুর্ভোগ দেখলেন এমপি

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল আর ভারী বর্ষণে তলিয়ে গেছে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার চারটি ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম। এতে করে এলাকার মানুষের দুর্ভোগ বেড়েছে অতিমাত্রায়। আবার বন্যার পানিতে কারো কারো শেষ সম্বলটুকু তলিয়ে গেছে।

এই যখন অবস্থা, তখন বন্যা পরিস্থিতির খবর পেয়ে ঢাকা থেকে ছুঁটে গিয়ে নিজ নির্বাচনী এলাকার চারটি ইউনিয়নের বানভাসিদের খোঁজখবর নেন কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ এমপি।

গতকাল মঙ্গলবার সকালে উপজেলার করগাঁও ইউনিয়নের বুনা, লাহন্ডু, বাট্টা, আতাপাড়া, নয়নপুর ও কালিপুর এলাকায় নৌকা নিয়ে পরিদর্শন করেন। পরবর্তীতে এলাকায় ভাঙন দেখতে হাঁটুপানি বেয়ে বানভাসিদের দুর্ভোগ দেখেন এমপি। এসময় বন্যা কবলিতদের সাথে সরাসরি কথা বলেন তিনি।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম শাহাদত হোসেন, করগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাদিম মোল্লা, সাংবাদিক সারোয়ার হোসেন শাহীন ও ইউনিয়ন আ.লীগের নেতাকর্মীসহ অন্যান্যরা।

এমপি নূর মোহাম্মদ খোলা কাগজকে বলেন, কয়েকটি গ্রামের বন্যা পরিস্থিতি দেখেছি। এখানে বেশ কয়েকটি পরিবার পানিবন্দি। এতে ওইসব পরিবার গুলোর দুর্ভোগ বেড়েছে। এসব এলাকায় কয়েক দিনের মধ্যে পানি বাড়তে পারে।

এমপি আরও বলেন, এই এলাকায় একটি বাঁধ নিমার্ণের জন্য সংসদে একটি প্রস্তাব দেওয়া হয়েছে। আশা করি অনুমোদন পেলে বানভাসি মানুষের দুর্ভোগ কমবে।

এদিকে, টানা বর্ষণে এ উপজেলার চারটি ইউনিয়নের মানুষ পানিবন্দি হয়ে পড়ে। এতে নিচু জমির ঘরবাড়ি উজানের পানিতে ডুবে গেছে। আবার কেউ কেউ পরিবার সন্তানদের নিয়ে উচু এলাকায় আশ্রয় নিয়েছেন এসব এলাকার মানুষ।

 
Electronic Paper