ভৈরব পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষণা

ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২ | ২৫ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভৈরব পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষণা

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি
🕐 ৩:৩৬ অপরাহ্ণ, জুন ২১, ২০২২

ভৈরব পৌরসভার প্রস্তাবিত বাজেট ঘোষণা

আজ ২১ জুন মঙ্গলবার বেলা ১২টায় ভৈরব পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। পৌরসভার সেমিনার কক্ষে পৌর মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু’র সভাপতিত্বে এ বাজেট ঘোষণা করা হয়। আয়োজিত বাজেট ঘোষণার সংবাদ সম্মেলনে ৯৮ কোটি ৩২ লাখ ৯২ হাজার ১৩০ টাকার বাজেট ঘোষণা করা হয়। বাজেটে নতুন কোন কর আরোপ করা হয়নি। তবে নতুন কোন করের আওতাও বাড়ানো হয়।

এর মধ্যে ব্যয় ধরা হয়েছে ৯৫ কোটি ২১ লাখ ৫৭ হাজার, স্থিতি ৩ কোটি ১১ লাখ ৩৫ হাজার ১৩০ টাকা। এতে আয় ধরা হয়েছে রাজস্ব তহবিল থেকে ২৬ কোটি ৯৮ লাখ ৯৭ হাজার ৩৮৪ টাকা, পানি সরবরাহ শাখা থেকে ১ কোটি ৮২ লাখ ২৭ হাজার ২০৫ টাকা ও উন্নয়ন সহায়তা তহবিল হিসাব থেকে আয় ৬৯ কোটি ৫১ লাখ ৬৭ হাজার ৫৪১ টাকা।

প্রস্তাবিত বাজেট উপলক্ষে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে পৌরসভার প্যানেল মেয়র মমিনুল হক রাজু, ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. আল আমিন সৈকত, ২নং ওয়ার্ড কাউন্সিলর মো. দ্বীন ইসলাম, নির্বাহী প্রকৌশলী বাদশা আলমগীর, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ফারুক হোসেনসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রস্তাবিত বাজেট ঘোষণার পর উপস্থিত বিভিন্ন গণমাধ্যমকর্মীদের বাজেট সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের জবাব দেন পৌর মেয়র। এছাড়াও তিনি বিভিন্ন খাত নিয়ে গুরুত্ব দিয়ে বলেন, ভৈরবে ময়লা ডাম্পিংয়ের জোর দেয়া হয়েছে, অচিরেই তা বাস্তবায়ন করা হবে। তিনি বলেন, ভৈরবের বিভিন্ন সড়কের কাজ নিম্নমানের হয়েছে।

ভৈরবে সড়ক নির্মাণে কোন ঘাটতি থাকলে ঠিকাদারদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ভৈরবকে আলোকিত করতে ভৈরব শহরে বিদ্যুৎ মেরামতে বাড়তি লোকবল নিয়োগ দেয়া হয়েছে। যা বিগত দিনে ছিল না। ভৈরব বাজারকে যানজট মুক্ত করতে ভৈরব বাজারে রাস্তার পাশে বসে থাকা দোকানপাট ব্যবসায়ীদের দখল করে রাখা দখলমুক্ত করতে পৌর কর্তৃপক্ষ ব্যবসায়ী সংগঠনদের সাথে কথা বলে অপসারণ করা হয়েছে। তারা যদি কথা অমান্য করে তাহলে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া তিনি আরো বলেন, বাজেটের বাইরেও পৌর নিউ মার্কেট ভেঙ্গে পুনঃসংস্কার, পৌরসভা ভবন ভেঙ্গে পুনঃসংস্কার সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রস্তাব করা হয়েছে। এছাড়াও ভৈরবে বিভিন্ন রাস্তার পাশে শৌচাগার নির্মাণ, ভৈরবে কোরবানীর হাটের জন্য রেলওয়ে কর্তৃপক্ষের কাছে আবেদন দেয়া হয়েছে রেলওয়ে সম্পত্তি যেন স্থায়ীভাবে হাট বাজারের জন্য ব্যবস্থা করা হয়। বাড়ানো হয়েছে বেশ কয়েকটি সেবা খাতের পরিধি।

 
Electronic Paper