কটিয়াদীতে ভুল ওষুধ প্রয়োগে কপাল পুড়ল মৎসচাষীর

ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২ | ২৫ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কটিয়াদীতে ভুল ওষুধ প্রয়োগে কপাল পুড়ল মৎসচাষীর

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি
🕐 ৭:১৫ অপরাহ্ণ, জুন ২০, ২০২২

কটিয়াদীতে ভুল ওষুধ প্রয়োগে কপাল পুড়ল মৎসচাষীর

কিশোরগঞ্জের কটিয়াদীতে ব্যবসায়ীর দেয়া ভুল ঔষুধে আব্দুল আওয়াল নামের এক মৎসচাষীর পুকুরের ৭ লাখ টাকার মাছ নিধন হয়েছে। গত রোববার উপজেলার আচমিতা ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামে এ ঘটনা। এ ঘটনায় সুষ্ঠু বিচার ও ক্ষতিপূরণ চেয়ে কটিয়াদী মডেল থানার দারস্থ হয়েছেন ওই ভুক্তভোগী।

অভিযোগ সূত্র জানা গেছে, রোববার সকালে হঠাৎ পুকুরের মাছ ভেসে উঠলে কটিয়াদী পুরাতন বাজারস্থ মেসার্স দেবনাথ রাধানাথ রাযয়ের দোকানে মাছের জন্য গ্যাসের ঔষুধ কিনতে যান আওয়াল। এসময় ওই ব্যবসায়ী ঔষুধের বদলে বিষাক্ত কীটনাশক দিয়ে দেয়। পরে পুকুরে বিষাক্ত কীটনাশক প্রয়োগ করলে ধীরে ধীরে পুকুরের সব মাছ ভাসতে থাকে।

এতে পুকুরের রুই, কাতল, মৃগেল, বাউশ, শেড়পুটি, কার্ফু ও তেলাপিয়াসহ ৭ লাখ টাকা মাছ মারা যায়। এ ঘটনায় ভুক্তভোগী ক্ষতিপূরণ চেয়ে থানায় অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী আওয়াল বলেন, ব্যবসায়ীর দেয়া ঔষুধ প্রয়োগের কারণে আমার পুকুরের ৬-৭ লাখ টাকার মাছ নিধন হয়েছে। তার জন্য আমার ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে। আমি এর ক্ষতিপূরণ চাই।

কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম শাহাদত হোসেন বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 
Electronic Paper