পদ্মার পাঙ্গাশ ও বোয়ালের দাম অর্ধলক্ষ টাকা

ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২ | ২৫ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পদ্মার পাঙ্গাশ ও বোয়ালের দাম অর্ধলক্ষ টাকা

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি
🕐 ৬:৫৮ অপরাহ্ণ, জুন ২০, ২০২২

পদ্মার পাঙ্গাশ ও বোয়ালের দাম অর্ধলক্ষ টাকা

রাজবাড়ীর দৌলতদিয়ার পদ্মা ও যমুনা নদীর অববাহিকায় দুই জেলের জালে ১৯ কেজি ওজনের একটি পাঙাশ এবং ১২ কেজি ওজনের একটি বোয়াল মাছ ধরা পড়েছে। এবং মাছ দুটি উনপঞ্চাশ হাজার টাকায় বিক্রি হয়েছে।

সোমবার (২০ জুন) ভোররাতে মাছ দুটি ধরা পড়েছে। দৌলতদিয়া চান্দু মৎস্য আড়ৎ সুত্রে জানাযায় বোয়াল মাছটি দৌলতদিয়ার ব্যাপারিপাড়া এলাকার জেলে সাইদ হালদারের জালে এবং পাঙাশ মাছটি দৌলতদিয়া ৭নং ফেরিঘাট এলাকার এরশাদ মণ্ডল হালদারের জালে ধরা পড়েছে।

সকালে দৌলতদিয়া রওশন মোল্লার আড়ত থেকে উন্মুক্ত নিলামে ওঠে বোয়াল মাছটির জন্য। এসময় চাদনি আড়তের স্বড্বাধিকারী চান্দু মোল্লা সর্বোচ্চ দরদাতা হিসেবে ১২ কেজির বোয়াল মাছটি প্রতি কেজি এক হাজার ৮শ’ টাকা দরে মোট ২১ হাজার ৬শ’ টাকায় মাছটি কিনে নেয়।

এরপর মাছটি বিক্রির জন্য বিভিন্ন এলাকার ব্যবসায়ীদের সঙ্গে ফোনে যোগাযোগ শুরু করেন। ১৯ কেজির পাঙাশ মাছটি সকালে দুলাল মণ্ডলের আড়ত থেকে ১৩শ’ ৫০ টাকা কেজি দরে মোট ২৫ হাজার ৬৫০ টাকায় কিনে নেন। পরে সেটি ১৪শ’ ৫০ টাকা প্রতি কেজি দরে মোট ২৭ হাজার ৫৫০ টাকায় ঢাকার এক ব্যবসায়ীর কাছে বিক্রি করেন।’

গোয়ালন্দ উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ জানান, বর্তমানে পদ্মার পানি বাড়ায় বড় বড় মাছ ধরা পড়ছে। পদ্মায় যেসব মাছ ধরা পড়ে সেগুলো নরম প্রকৃতির হয়। খেতেও অনেক সুস্বাদু।

 
Electronic Paper