ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জোড়া খুনে জড়িতদের গ্রেফতার দাবিতে স্বজনদের মানববন্ধন

ফরিদপুর প্রতিনিধি
🕐 ৬:৩৫ অপরাহ্ণ, জুন ১৯, ২০২২

জোড়া খুনে জড়িতদের গ্রেফতার দাবিতে স্বজনদের মানববন্ধন

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় গত ঈদুল ফিতরের দিনের জোড়া খুনে জড়িত আসামীরা দেড় মাসেও গ্রেফতার না হওয়ায় মানববন্ধন করেছেন গ্রামবাসী।

রোববার সকালে গোহাইলপাড়া বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে নিহতদের পরিবার ও গ্রামবাসী ছাড়াও স্কুল শিক্ষার্থীরা অংশ নেন।

গত ৩ মে ঈদুল ফিতরের দিনে উপজেলার চরদৈতরকাঠি গ্রামের হাসেম মোল্যার ছেলে আকিদুল মোল্যা (৪৬) ও মোসলেম শেখের ছেলে খায়রুল শেখকে (৪৫) প্রকাশ্য দিবালোকে হত্যা করা হয়।

মানববন্ধনে বক্তাগণ বলেন, মুক্তিযোদ্ধা না হয়েও তালিকায় নাম লেখানোর প্রতিবাদ করায় মুক্তিযুদ্ধের যুদ্ধকালীন কমান্ডার এবং উপজেলা যাচাইবাছাই কমিটির সদস্য আলাউদ্দিন আহমেদের ছেলেকে হত্যা করতে এসেছিলো খুনিরা। পাশের গ্রামের একজন প্রভাবশালীর প্রশ্রয়ে এই জোড়া খুন করা হয়। আর হত্যাকান্ডে নেতৃত্ব দেন একজন সাবেক ইউপি চেয়ারম্যান। তাদের কেউই এখন পর্যন্ত গ্রেফতার হয়নি।

মানববন্ধনে বক্তব্য দেন সেদিনের হামলায় আহত মাছুদ আহমেদ (৪০), আলমগীর আহমেদ (৫০), নিহত রেজাউলের মেয়ে রাবেয়া বেগম (৩০), নিহত আকিদুলের মা রহিমা বেগম (৭০), কিশোর সন্তান আজিজ (১২)।

তারা অভিযোগ করেন, হত্যাকান্ডের পর নিহতদের পরিবারের পক্ষ থেকে ৮১ জনকে আসামী করে বোয়ালমারী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। কিন্তু হত্যাকান্ডের পর স্থানীয়রা পাঁচজনকে আটক করে পুলিশে সোপর্দ করলেও পুলিশ কোন আসামীদের গ্রেফতার করতে পারেনি।

হত্যাকান্ডে নিহত আকিদুলের ২ বছর থেকে ১২ বছর বয়সি পাঁচটি শিশু সন্তান রয়েছে। গ্রামে মৌসুমী ফলের ব্যবসা করতেন তিনি। নিহতের শিশুরা খুবই মানবেতর জীবনযাপন করছেন। আকিদুলের বয়োবৃদ্ধ মা বলেন, তার ছেলের ছোট ছোট পাঁচটি শিশু সন্তান রয়েছে। তাদের মুখে খাবার তুলে দিতে পারছেন না তারা। তারা খুনিদের গ্রেফতার ও উপযুক্ত বিচার দাবি করেন।

বোয়ালমারী থানার ওসি মো. আব্দুল ওয়াহাব বলেন, এ মামলায় ৬১ জন আসামী উচ্চ আদালত থেকে অন্তবর্তীকালীন জামিন নিয়েছে। তাদের নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। অন্যদের গ্রেফতার পুলিশ ঘটনা তদন্ত করে অভিযোগপত্র দায়েরের কাজ চালিয়ে যাচ্ছে।

 
Electronic Paper