ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভৈরবে নদীতে বসতঘর বিলীন, দুই শ্রমিক নিখোঁজ

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি
🕐 ৬:১৪ অপরাহ্ণ, জুন ১৯, ২০২২

ভৈরবে নদীতে বসতঘর বিলীন, দুই শ্রমিক নিখোঁজ

কিশোরগঞ্জের ভৈরবে মেঘনা নদীর তীরে একটি রাইস মিলের শ্রমিকদের থাকার বসতঘর মেঘনা নদীতে বিলীন হয়ে দুই শ্রমিক নিখোঁজ রয়েছেন।

রোববার (১৯ জুন) সকাল ৮টার দিকে ভৈরব বাজারের নদীর ঘাটে এ ঘটনা ঘটে।

নিখোঁজ দুই শ্রমিক হলেন-কিশোরগঞ্জের বাজিতপুরের রহমতুল্লাহ ছেলে মুস্তাকিম (২৮) ও হবিগঞ্জের লাখাইয়ের কুদ্দুসের ছেলে শরীফ (৩৫)।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরিদল সকাল ৯টার থেকে নিখোঁজ শ্রমিকদের উদ্ধারে কাজ করছে।

স্থানীয় লোকজন জানায়, সুনামগঞ্জ, সিলেট ও নেত্রকোণার ভয়াবহ বন্যার কারণে কয়েকদিন ধরে মেঘনা নদী বেশ উত্তাল। বাড়ছে পানি। আজ রোববার (১৯ জুন) সকাল ৮টার দিকে হঠাৎ ভৈরব বাজারের নদী তীরবর্তী এই রাইছ মিলটির দক্ষিণ-পূর্বকোণে ভাঙ্গন দেখা দিলে শ্রমিকরা তাদের ঘরের মালামাল সরানোর কাজ করছিল। ওই সময় একটি ঘর ভেঙে নদীগর্ভে তলিয়ে গিয়ে রাইস মিলের শ্রমিক শরীফ ও মুস্তাকিম নিখোঁজ হন।

এই দিকে খবর পেয়ে বেলা ১১টার দিকে ঘটনাস্থলে আসেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ। এ সময় তিনি ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনসহ উদ্ধার কাজের খোঁজ-খবর নেন।

পরে তিনি গণমাধ্যকর্মীদের জানান, উজানের পানি ভৈরবের মেঘনা নদী দিয়ে যেহেতু নামে, তাই ক’দিন ধরেই মেঘনা নদী উত্তাল। সকালে ভাঙন দেখা দেওয়ার পর মিল কর্তৃপক্ষের সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া দরকার ছিলো। তবে বিষয়টি সরকারি পর্যায়ে জানানো হয়েছে। নিখোঁজ শ্রমিকদের উদ্ধার এবং ক্ষতিগ্রস্তদের সহায়তায় উপজেলা প্রশাসন পাশে আছে।

ভৈরব বাজার নদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আজিজুল হক জানান, রোববার সকাল ৮টার দিকে ভৈরব বাজার ঘাটের রাইস মিলটির মেঘনা নদীর পাড়ের অংশ ভেঙ্গে পড়ে।

এতে রাইস মিলের দুই শ্রমিক নিখোঁজ হয়। আমরা সকাল পৌনে ৯টার দিকে এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের মাধ্যমে উদ্ধার অভিযান শুরু করি। উদ্ধার অভিযান চললেও প্রবল স্রোতের কারণে এখনও কাউকে উদ্ধার করতে পারেনি।

 
Electronic Paper