১১ ঘণ্টা পর রেল যোগাযোগ চালু

ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২ | ১৮ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

১১ ঘণ্টা পর রেল যোগাযোগ চালু

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি
🕐 ৮:১০ অপরাহ্ণ, মে ২৮, ২০২২

১১ ঘণ্টা পর রেল যোগাযোগ চালু

গাজীপুরের কালিয়াকৈরে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হওয়ায় দীর্ঘ ১১ ঘণ্টা পর উত্তরবঙ্গের সঙ্গে রাজধানীর ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

রেলওয়ে কর্তৃপক্ষ, পুলিশ ও যাত্রী সূত্রে জানা যায়, শুক্রবার রাত ১০টায় জয়দেবপুর-রাজশাহী রেল লাইনের কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে।

দীর্ঘ সময় ধরে বগি দুটি উদ্ধার না হওয়ায় ১১ ঘণ্টা ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বিচ্ছিন্ন থাকে। এ সময় জয়দেবপুর, মৌচাক, কালিয়াকৈর হাইটেক সিট, টাঙ্গাইলের মির্জাপুরসহ উত্তরবঙ্গের বিভিন্ন রেলস্টেশনে নির্ধারিত ট্রেন আটকে ছিল। চরম দুর্ভোগে পড়েন লাইনচ্যুত ট্রেনসহ বিভিন্ন ট্রেনের যাত্রীরা। এরপর অনেকে বিকল্প উপায়ে বাকি ফেরেন।

সকালে রেলওয়ের পাকশী বিভাগীয় ম্যানেজার শাহীদুল ইসলাম জানান, উদ্ধার ও মেরামত প্রক্রিয়া শেষে ১১ ঘন্টা পর ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়।

আরও জানান, এই দীর্ঘ সময়ে উত্তর ও বঙ্গগামী এবং ঢাকাগামী ট্রেন বিভিন্ন স্টেশনে ঢাকায় ট্রেনের সিডিউল বিপর্যয় হয়েছে। ট্রেনগুলো চলাচলের ক্ষেত্রে বিলম্ব হচ্ছে। এই সিডিউল স্বাভাবিক হতে কমপক্ষে ২৪ ঘন্টা সময় লাগবে।

 
Electronic Paper