পূজায় ইনস্ট্যান্ট সন্দেশ

ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | ৬ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পূজায় ইনস্ট্যান্ট সন্দেশ

পাকা রাঁধুনি ডেস্ক
🕐 ৩:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ০৯, ২০২১

পূজায় ইনস্ট্যান্ট সন্দেশ

আসি আসি করে এসেই গেলো দুর্গা পূজা। আর পূজার সব চেয়ে আকর্ষণীয় ব্যাপারটা হলো পূজার খাবার। ঘরে ঘরে পরিকল্পনা চলে পূজার রান্না নিয়ে। আর আপনাদের পরিকল্পনাকে আরো সহজ করে দিতে আমাদের আজকের আয়োজন।

পূজার মিষ্টি খাবার তৈরি করতে সময় লাগে। আর তা থেকে আপনাকে বাঁচানোর জন্য আজ জানাচ্ছি কীভাবে তৈরি করবেন ইনস্ট্যান্ট সন্দেশ।

উপকরণ: গুঁড়া দুধ ১ কাপ, ক্রিম- ১/৪ কাপ, এলাচ গুঁড়া- ১/২ টেবিল চামচ, ঘি কয়েক ফোটা, পেস্তা- গার্নিশের জন্য, চিনি- প্রয়োজনমতো।

প্রণালি: একটি পরিষ্কার কাঁচের পাত্রে গুঁড়া দুধ, এলাচ গুঁড়া এবং ক্রিম নিতে হবে এবং একটি স্পাচুলার সাহায্যে ভালো মতো মিশাতে হবে। এরপর মিশ্রণটি ৩০ সেকেন্ডে ৯০০ ওয়াট এ মাইক্রোওয়েভ করতে হবে। এরপর পাত্রটি মাইক্রোওভেন থেকে বের করে ভালো মতো ৩-৫ সেকেন্ডের জন্য নাড়তে হবে। এরপর আরো ৩০ সেকেন্ডের জন্য মাইক্রোওয়েভ করতে হবে।

আবারো মিশ্রণটি নাড়তে হবে যতক্ষণ না পর্যন্ত মিশ্রণটি ১টি ডো তে পরিণত হয়। ডো টি ভালো মতো হাত দিয়ে মাখাতে হবে। মৌল্ড গুলোতে ঘি মাখিয়ে নিতে হবে এবং ডো থেকে ছোট ছোট ভাগ করে নিতে হবে। এরপর সেগুলো মৌল্ড এ দিতে হবে। সুন্দর আকার দিয়ে মৌল্ড থেকে বের করে নিতে হবে। তৈরি হয়ে গেলো ইনস্ট্যান্ট সন্দেশ।

 
Electronic Paper