চিজ পনিরের যুগলবন্দী, চিজি পনির পকোড়া

ঢাকা, সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০ | ৬ আশ্বিন ১৪২৭

চিজ পনিরের যুগলবন্দী, চিজি পনির পকোড়া

নিজস্ব প্রতিবেদক ২:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২০

print
চিজ পনিরের যুগলবন্দী, চিজি পনির পকোড়া

বাচ্চাদের দুধ বা ছানার কিছু খাওয়াতে নাজেহাল অবস্থা প্রায় সব বাড়িতেই। এ সব খাওয়ার ক্ষেত্রে নানা অজুহাত থাকলেও চিকেন কাবাব থেকে চিকেন বল কোনটা খেতে অনীহা নেই ছোটদের। কিন্তু আপনি ভাবছেন পনিরে যে প্রোটিন রয়েছে সেটাও তো দরকার। তাই চিকেনের মতোই বাড়িতেই বানিয়ে ফেলুন ক্রিসপি পনির চিজি পকোরা। দেখবেন চিকেনের মতোই বাড়ির ছোটরাও জমিয়ে খাচ্ছে ক্রিসপি পনির চিজি পকোড়া। বড়দেরও চায়ের আড্ডা জমে যাবে এই মুখরোচক পদ সঙ্গে পেলে। জেনে নিন ক্রিসপি পনির চিজি পকোড়া বানানোর সহজ রেসিপি আর বাড়িতেই বানিয়ে ফেলুন ঝটপট...

উপকরণ: পরিমান মতো কিউব করে কাটা পনির, প্রতিটি পনির কিউবের জন্য ১টি করে স্লাইস চিজ, মরিচগুঁড়া ১/২ টেবিল-চামচ, কর্নফ্লাওয়ার ৪ টেবিল-চামচ, ডিমের সাদা অংশ, রসুন ৪ কোয়া বাটা, আদা বাটা ১ চামচ, বিস্কুটের গুঁড়া ২ টেবিল-চামচ, লবণ স্বাদ মতো, তেল পরিমাণ মতো।

প্রণালি: প্রথমে গরম পানিতে পনিরের কিউবগুলো কিছুক্ষণ রেখে তুলে নিন। কর্নফ্লাওয়ার, আদা বাটা, রসুনবাটা, মরিচগুঁড়া, বিস্কুটের গুঁড়া, লবণ দিয়ে একসঙ্গে পানিতে গুলে ব্যাটার তৈরি করে নিন।

তারপর একটি পাত্রে ডিম ভেঙ্গে সামান্য লবণ দিয়ে গুলে নিন। প্রতিটি পনির কিউবে স্লাইস চিজে মুড়ে নিন। ডিম ফেটিয়ে রাখা পাত্রে পনির বলগুলো ডুবিয়ে নিন। তারপর বলগুলোকে ব্যাটারে মাখিয়ে ডুবো তেলে ভেজে নিন। আর গরম গরম পরিবেশন করুন ক্রিসপি পনির চিজি পকোড়া।