উৎসব জমাবে ড্রাগন চিকেন

ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

উৎসব জমাবে ড্রাগন চিকেন

পাকা রাঁধুনি ডেস্ক ৪:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০১৯

print
উৎসব জমাবে ড্রাগন চিকেন

নানা উৎসব অনেক বাড়িতে লেগেই থাকে। এই উৎসব জমিয়ে দেয়ার প্রচেষ্টা থাকে সেই বাড়ির সদস্যদের। আর এর জন্য চলে নানা আয়োজন। এমন আয়োজনের অনন্য এক রেসিপি চিকেন ড্রাগন। দেখে নিন রেসিপি-

ড্রাগন চিকেন

উপকরণ: চিকেন ব্রেস্ট- ২৫০ গ্রাম, ক্যাপসিকাম বড় সাইজের- একটি, পেঁয়া‌জ- দুটো কুচি করা, রসুনকুচি- ২ চামচ, কাঁচালঙ্কাকুচি- (স্বাদমতো), সয়াস্যস- ১ চামচ, কর্নফ্লাওয়ার- ২ চামচ, ময়দা- ১ চামচ, ডিম- একটা, নুন ও চিনি- (স্বাদমতো), গোলমরিচগুঁড়ো- (সামান্য), কাজুবাদাম, আদা ও রসুন পেস্ট- ১ চামচ, সাদা তেল- (পরিমাণমতো), স্প্রিং অনিয়ন- অল্প কুচি করা, রেড চিলি স্যস- আধা চা চামচ, টমেটো স্যস- অল্প, শুকনোলঙ্কা গোটা- ২/৩টি।

প্রণালী: প্রথমে চিকেনটাকে স্ট্রিপ আকারে কেটে নিয়ে তাতে গোলমরিচ, সয়াস্যস, নুন ও রেডচিলি স্যস, কর্নফ্লাওয়ার ময়দা ও ডিম দিয়ে ম্যারিনেট করুন ১০ মিনিট। তারপর ছাঁকা তেলে ভেজে নিন। ফ্রাইংপ্যানে ২ চামচ তেল দিয়ে রসুনকুচি দিয়ে সামান্য ভাজা হলে কাজুবাদাম দিয়ে ভাজতে হবে তারপর পেঁয়াজকুচি ও লম্বা করে কেটে নেওয়া ক্যাপসিকাম দিয়ে ভেজে নিয়ে আদা-রসুন পেস্ট দিয়ে কষে রেড চিলি স্যস টমেটো স্যস নুন ও চিনি দিয়ে হাফ কাপ জল দিন ফুটে উঠলে চিকেন স্ট্রিপ দিন। স্প্রিং অনিয়ন ছড়িয়ে নামান এবং গরম গরম পরিবেশন করুন।