ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

১০ মিনিটে ফ্রাইড চিকেন

পাকা রাঁধুনি ডেস্ক
🕐 ৩:১৪ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৮

বিকালের নাশতায় কিংবা অতিথি আপ্যায়নে ঝটপট তৈরি করে ফেলতে পারেন মজাদার ফ্রাইড চিকেন। মচমচে এই ফ্রাইড চিকেন খেতে খুবই সুস্বাদু

উপকরণ : মুরগির বুকের মাংস ২ টুকরা (হাড়ছাড়া), আদা বাটা আধা চা চামচ, রসুন বাটা আধা চা চামচ, মরিচ গুঁড়া আধা চা চামচ, লবণ স্বাদমতো, গোলমরিচের গুঁড়া কোয়ার্টার চা চামচ, সয়াসস ১ চা চামচ, ময়দা প্রয়োজনমতো, ডিম ১টি, ব্রেড ক্রাম্ব প্রয়োজনমতো, তেল ভাজার জন্য।

প্রণালী : মুরগির বুকের মাংস মাঝখান থেকে টুকরো করে ধুয়ে পানি ঝরিয়ে নিন। মাংসের দুপাশে মোটা কাঠি কিংবা চামচ রেখে ওপরে ছোট ছোট করে কেটে নিন। ছুরি যেন একদম নিচ পর্যন্ত না পৌঁছায় সে জন্য চামচ বা কাঠি দুপাশে রাখা জরুরি। এভাবে ছোট ছোট করে চিড়ে নেওয়াকে বলা হয় হ্যাসেলব্যাক পদ্ধতি।

মাংসের পেছনের অংশ থাকবে সমান, কিন্তু সামনের অংশ ফালি করা হবে। কিচেন টাওয়েল দিয়ে চেপে চেপে মুছে নিন মাংসের অতিরিক্ত পানি। একটি বাটিতে আদা-রসুন বাটা, মরিচ গুঁড়া, লবণ, গোলমরিচের গুঁড়া ও সয়াসস দিয়ে মেখে নিন মাংসের টুকরা।

ময়দার মিশ্রণে গড়িয়ে নিন। ময়দা সামান্য লবণ দিয়ে মেখে নেবেন। মাংসের টুকরা গড়িয়ে নেওয়ার সময় খেয়াল রাখবেন যেন কাটা অংশের ভেতর ময়দা পৌঁছায়। ডিম সামান্য লবণ দিয়ে ফেটিয়ে নিন। ময়দামাখা মাংসের টুকরা ডিমে ডুবিয়ে নিন। ব্রেড ক্রাম্বে গড়িয়ে ডুবো তেলে ভাজুন মাংসের টুকরা। গরম গরম পরিবেশন করুন।

 
Electronic Paper