ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফেনীতে দুই এমপির গৃহবিবাধ প্রকাশ্যে

ফেনী প্রতিনিধি
🕐 ৫:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২২

ফেনীতে দুই এমপির গৃহবিবাধ প্রকাশ্যে

ফেনীতে জাতীয় পার্টির দুই এমপির অনুসারীদের চাপা ক্ষোভ এবার প্রকাশ্য গৃহবিবাধে রুপ নিয়েছে।কয়েকদিন আগে ফেনীর সংরক্ষিত আসনের এমপি নাজমা আক্তার কম্বল বিতরণ অনুষ্ঠানে ফেনী জেলা কমিটিকে টোকাই বলে আখ্যায়িত করার অভিযোগকে কেন্দ্র করে বিরোধ নতুন মাত্রা পেয়েছে।

জানা গেছে, ফেনী জেলা জাতীয় পার্টির বর্তমান আহবায়ক কমিটির আগের কমিটির আহবায়ক ছিলেন ফেনীর সংরক্ষিত আসনের এমপি ও দলের প্রেসিডিয়াম সদস্য নাজমা আক্তার। কয়েক মাসের মাথায় তিনি আহবায়কের পদ থেকে পদত্যাগ করেছিলেন। তার পদত্যাগের পর কমিটির আহবায়ক হয় কেন্দ্রীয় জাতীয় পার্টির আরেক নেতা মোতাহের হোসেন চৌধুরী রাশেদকে। মোতাহের হোসেন চৌধুরী রাশেদ ফেনী-৩ আসনের এমপি ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর অনুসারী বলে মনে করা হয়।

নতুন আহবায়ক কমিটি গঠনের পর নাজমা আক্তার এমপির অনুসারীদের বেশির ভাগ দলীয় পদ-পদবী হারিয়ে কমিটি থেকে ছিড়কে পড়েন বলে অভিযোগ করা হয়। এ নিয়ে বিগত সময়ে দুই এমপির অনুসারীরা আলাদা আলাদা সভা-সমাবেশ করে নিজের অবস্থান জানান দিয়েছেন। ওই সব অনুষ্ঠানে দুই এমপি তাদের অনুসারীদের সমাবেশে অতিথি ছিলেন। বিশেষ করে ফেনীর ছয়টি উপজেলার মধ্যে অপেক্ষাকৃত দলের অবস্থান ভালো দাবি করে ছাগলনাইয়ায় দুই এমপির অনুসারীরা আলাদা দুইটি কমিটি নিয়ে মাঠে রয়েছেন।

নাজমা আক্তার এমপির কমিটিতে সভাপতি বাহার উদ্দিন আজাদ ও বিগত কমিটির সাধারণ সম্পাদক আলমগীর কবির ভূইয়া, অন্যটিতে বিগত কমিটির সভাপতি মজিবুর রহমান বাবুল ও সাধারণ সম্পাদক রয়েছেন কাজী জাহাঙ্গীর আলম। উভয় কমিটি নিজেদের জাতীয় পার্টির সভাপতি-সাধারণ সম্পাদক দাবি করে আসছেন তারা। এ নিয়ে বর্তমান আহবায়ক কমিটি বাবুল-জাহাঙ্গীরের কমিটিকে জাতীয় পার্টির কেন্দ্রের কমিটি দাবি করে চিঠি চালাচালি করেও ফল হয়নি বলে নেতাকর্মীদের অভিযোগ।

গত ১৯ জানুয়ারি ফেনীতে নাজমা আক্তার এমপির কম্বল বিতরণ অনুষ্ঠানে ফেনী জেলা কমিটিকে টোকাই কমিটি আখ্যায়িত করা, উপজেলা পর্যায়ে সভাপতি-সাধারণ সম্পাদককের মাঝে কম্বল বিতরণ করার ঘোষণা নিয়ে নতুন করে জাতীয় পার্টির বিরোধে ঘি ঢেলে দিয়েছে বলে দলটির নেতাকর্মীদের অভিযোগ। গত কয়েকদিন ধরে বিভক্ত জাতীয় পার্টির নেতাকর্মীদের মাঝে প্রকাশ্যে বাদানুবাদ চলছে।

এ নিয়ে ফেনী জেলা জাতীয় পার্টির আহবায়ক মোতাহের হোসেন চৌধুরী রাশেদ নাজমা আক্তার এমপির বক্তব্যের প্রতিবাদ জানিয়ে প্রচার মাধ্যমে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছেন। নাজমা আক্তার এমপির বক্তব্যকে অসাংগঠনিক, কুরুচিপূর্ণ ও রাজনীতির শিষ্ঠাচার লঙ্গন বলে অভিযোগ করে নাজমা আক্তার এমটির কম্বল বিতরণ অনুষ্ঠানে জেলার ছয়টি উপজেলার জাতীয় পার্টির কোন সভাপতি-সম্পাদক উপস্থিত ছিলেন না বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

বুধবার বিকেলে এ ব্যাপারে জানতে চাইলে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ফেনী-৩ আসনের এমপি জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী জানান, তিনি কিছু কিছু শুনেছেন তবে, অসুস্থতার কারণে তার বিস্তারিত জানার সুযোগ হয়নি ।

প্রেসিডিয়াম সদস্য ও ফেনীর সংরক্ষিত আসনের এমপি নাজমা আক্তার বলেছেন, ফেনীতে তার রাজনীতিক অবস্থানে ঈষান্বিত হয়ে প্রতিপক্ষরা ষড়যন্ত্রমূলক কর্মকান্ড ও মিথ্যা অভিযোগ দিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন।

 
Electronic Paper