ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনা : চট্টগ্রামে একদিনে শনাক্ত আরও ১ হাজার ২৬

চট্টগ্রাম ব্যুরো
🕐 ১:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২২

করোনা : চট্টগ্রামে একদিনে শনাক্ত আরও ১ হাজার ২৬

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬৫৫টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ২৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ৩৮ দশমিক ৬৪ শতাংশ। এদিন করোনায় কারও মৃত্যু হয়নি।

 

রোববার (২৩ জানুয়ারি) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্টসহ ১৬টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।

নতুন আক্রান্ত ৮২২ জন নগরীর ও ২০৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ১১ হাজার ১২৩ জন।

এর মধ্যে নগর এলাকায় ৮১ হাজার ১৮৪ জন এবং উপজেলায় ২৯ হাজার ৯৩৯ জন। এ ছাড়া মোট মৃত্যুবরণ করা ১ হাজার ৩৪৩ জনের মধ্যে ৭২৮ জন নগর এবং ৬১৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

দিন দিন চট্টগ্রামে আক্রান্তের হার বেড়েই চলছে। স্বাস্থ্যবিধি মানছেন না অনেকেই। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চট্টগ্রামের পর্যটন স্পটগুলোতে এখনো ভিড় করতে দেখা যাচ্ছে। গণপরিবহন, শপিংমল, পর্যটন স্পট কোথাও পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে চলা হচ্ছে না।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অবশ্যই সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে। মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই।

 
Electronic Paper