ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফেনীতে তিন ভেজাল মশলা ব্যবসায়ীকে আটক

ফেনী প্রতিনিধি
🕐 ১:০০ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২২

ফেনীতে তিন ভেজাল মশলা ব্যবসায়ীকে আটক

ফেনী শহরের তাকিয়া রোড এলাকায় শনিবার (২২ জানুয়ারী) রাতে অভিযান চালিয়ে ১,৩১৫ কেজি ভেজাল হলুদ-মরিচের গুঁড়াসহ ৩ ভেজাল মশলা ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। উদ্ধারকৃত ভেজাল হলুদ মরিচের গুঁড়ার আনুমানিক মূল্য ৩ লাখ ২৮ হাজার ৭শ ৫০ টাকা।

 

 

র‌্যাব-৭, ফেনী ক্যাম্প জানায়, গোপন সংবাদের মাধ্যমে র‌্যাব জানতে পারে ফেনীর মধ্যম রামপুর তাকিয়া রোড সংলগ্ন বাবুল মিয়ার মশলার মিলে ভেজাল মশলা তৈরী হচ্ছে। র‌্যাবের একটি দল ওই স্থানে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ৩ ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টা করে। এসময় র‌্যাব সদস্যরা মো. জামাল (২৭), মোছা. নাজমা বেগম (৩০), মোছা. নূরজাহান (৫০) কে আটক করে।

আটককৃতদের জিজ্ঞাসাবাদ করে তাদের দেখানো মতে মশলার মিল ঘরের ভিতর থেকে ৪২টি প্লাষ্টিকের বস্তায় ১,৩১৫ কেজি ভেজাল রং মিশ্রিত হলুদ-মরিচের গুঁড়া ও খুদ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ভেজাল হলুদ মরিচের গুঁড়ার আনুমানিক মূল্য ৩ লাখ ২৮ হাজার ৭শ ৫০ টাকা।

আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন অসৎ উপায় অবলম্বন করে হলুদ, মরিচের গুঁড়ার সাথে, খুদ, রং ও বিভিন্ন রাসায়নিক পদার্থ মিশ্রন করে ভেজাল মশলা তৈরী করে এবং এই সব ভেজাল মশলা ফেনী জেলার বিভিন্ন বাজার ছাড়াও, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রামের বিভিন্ন স্থানে পাইকারদের মাধ্যমে বিক্রয় করে আসছে।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের কোম্পানী অধিনায়ক, উপ-পরিচালক, স্কোয়াড্রন লীডার আব্দুল্লাহ আল জাবের ইমরান জানান, আটককৃতরা ও উদ্ধারকৃত মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হবে।

 
Electronic Paper