চট্টগ্রামে করোনায় মৃত্যু শূন্য, নতুন শনাক্ত ৫৫০

ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চট্টগ্রামে করোনায় মৃত্যু শূন্য, নতুন শনাক্ত ৫৫০

চট্টগ্রাম ব্যুরো
🕐 ১১:০৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২২

চট্টগ্রামে করোনায় মৃত্যু শূন্য, নতুন শনাক্ত ৫৫০

চট্টগ্রামে কিছুতেই ছন্দে ফিরছে না করোনাভাইরাসের সংক্রমণের সংখ্যা ও হার। নতুন বছরেই যেন বিষফোড়া হয়ে দাঁড়াচ্ছে নিয়ন্ত্রণহীন করোনার এ সংক্রমণ। বছরের শুরু থেকেই প্রতিদিন শনাক্তের হার ও সংখ্যা দুটোই ঊর্ধ্বমুখীতে অবস্থান করছে। এতে বেশ চিন্তাও বাড়াচ্ছে স্বাস্থ্য বিভাগসহ সংশ্লিষ্টদের।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা না গেলেও ১ হাজার ৯৮৩টি নমুনা পরীক্ষা করে ৫৫০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭ দশমিক ৭৩ শতাংশ। রোববার (১৬ জানুয়ারি) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। এর আগে শনিবার (১৫ জানুয়ারি) চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছিলেন ২৩৬ জন।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, চট্টগ্রামের ১১টি ল্যাবে ১ হাজার ৯৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৫০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩৬২ জনই চট্টগ্রাম নগরীর বাসিন্দা। বাকি ১৮৮ জনের মধ্যে লোহাগাড়ায় ৮, সাতকানিয়ায় ১২, বাঁশখালীতে ৬, আনোয়ারায় ৫, চন্দনাইশে ৯, পটিয়াতে ১৯, বোয়ালখালীতে ১৭, রাঙ্গুনিয়ায় ২৭, কর্ণফুলীতে ২, রাউজানে ৬, হাটহাজারীতে ৪১, ফটিকছড়িতে ২০, মিরসরাইয়ে ৪, সন্দ্বীপে ২ ও সীতাকুণ্ড উপজেলার ১০ জন রয়েছেন।

চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ৪ হাজার ৯৭৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে নগরীর বাসিন্দা ৭৬ হাজার ১৯৪ জন। বাকি ২৮ হাজার ৭৮৩ জন বিভিন্ন উপজেলার।

করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত মোট ১ হাজার ৩৩৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২৫ জন নগরীর। আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬১০ জনের।

২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

 
Electronic Paper