কচুয়ায় এমপির ব্যক্তিগত সহকারী পেলেন নৌকা, নেতাকর্মীদের ক্ষোভ

ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২ | ১১ মাঘ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কচুয়ায় এমপির ব্যক্তিগত সহকারী পেলেন নৌকা, নেতাকর্মীদের ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, চাঁদপুর
🕐 ৫:৩০ অপরাহ্ণ, ডিসেম্বর ০৬, ২০২১

কচুয়ায় এমপির ব্যক্তিগত সহকারী পেলেন নৌকা, নেতাকর্মীদের ক্ষোভ

চাঁদপুরের কচুয়া উপজলার বিতারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন স্থানীয় সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীরের ব্যক্তিগত সহকারী রাজীব আহমেদ (রাজু)। আর তার মনোনয়ন প্রাপ্তিতে ওই ইউনিয়নের আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

 

ইউনিয়ন আওয়ামী লীগর সহ-সভাপতি মো. ইউনুছ মিয়া বলেন, দীর্ঘদিন ইউনিয়ন আ.লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে যারা চেয়ারম্যান প্রার্থী হিসেবে নিজেদের নাম ঘোষণা দিয়ে কাজ করেছেন। যারা ইউনিয়নবাসীর সুখ দুখে এগিয়ে এসেছেন। ত্যাগী ও নির্যাতিত সে সকল নেতাকর্মীদের বাদ দিয়ে সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারীকে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়ায় আমরা বিস্মিত। যাকে নৌকার মনোনয়ন দেওয়া হয়েছে তার সাথে তৃণমূল নেতাকর্মীরা কোন সম্পর্ক নেই বলেও দাবি করেন তিনি।

বিতারা ইউনিয়নের ৪নং ওয়ার্ড আ.লীগের সভাপতি শহীদ সরকার বলেন, ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের বাদ দিয়ে তাকে মনোনয়ন দেওয়ায় আমরা সবাই হতাশ।

এছাড়াও নাম প্রকাশে অনিচ্ছুক ইউনিয়ন আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী জানান, এখন দেখা যায় দলের জন্য হল ত্যাগ স্বীকার করার প্রয়োজন পড়ে না বরং এমপি মন্ত্রীদের কর্মচারী হলেই নৌকার মনোনয়ন পাওয়া যায়। তারা বলেন দলের এমন সিদ্ধান্তের কারণে সারাদেশে নৌকার এমন ভরাডুবি চলছে।

উপজলা ছাত্রলীগের আহবায়ক ও বিতারা ইউনিয়নের বাইছারা গ্রামের অধিবাসী মো. সালাহ উদ্দিন সরকারের কাছে ওই ইউনিয়নের নৌকার প্রার্থীর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যাকে নৌকা দেয়া হয়েছে তার সাথে তণমূলের কোন সম্পর্ক নেই। কোনদিন তিনি কোন ওয়ার্ডে কোন রকম রাজনৈতিক কর্মকান্ড পরিচালিত করেন নাই। তথাপিও জননেত্রী শেখ হাসিনা যাকে নৌকা প্রতীক দিয়েছেন, আমরা তার নির্বাচনই করতে হবে। কিন্তু সকলে মিলে তাকে পাস করাতে পারবো কিনা সেটা সময়ই বলে দিবে।

এ বিষয়ে বিতারা ইউনিয়নের নৌকার মনোনয়ন পাওয়া চেয়ারম্যান প্রার্থী রাজিব আহমেদ রাজু জানান, আমি স্থানীয় সাংসদের ব্যক্তিগত সহকারী হিসেবে দায়িত্ব পালন করেছি তবে কোন সরকারি গেজেটভুক্ত ছিলাম না। যে কোনো প্রাপ্তি আনন্দের তার উপর দলীয় সিদ্ধান্ত মোতাবেক আমাকে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়ায় আমি দলের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

 
Electronic Paper