বঙ্গোপসাগরে ভাসতে থাকা ১৩ জেলেকে উদ্ধার

ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২ | ১১ মাঘ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বঙ্গোপসাগরে ভাসতে থাকা ১৩ জেলেকে উদ্ধার

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি
🕐 ৪:৫৭ অপরাহ্ণ, ডিসেম্বর ০৬, ২০২১

বঙ্গোপসাগরে ভাসতে থাকা ১৩ জেলেকে উদ্ধার

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার পূর্বপাশে গাংঘুরিয়ার চরের দক্ষিন পাশে বঙ্গোপসাগরে ভাসতে থাকা এমভি হাওলাদার নামে একটি ফিসিং ট্রলার সহ ১৩জন জেলেকে উদ্ধার করেছে ভাসানচর কোস্ট গার্ড।

 

রোববার গভীর রাতে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা ফিসিং ট্রলারটি উদ্ধার করে ভাসানচর নিয়ে যাওয়া হয়।

উদ্ধার হওয়া উদ্ধার হওয়া জেলে মোঃ সাগর হাওলাদার (২১), সুজন হাওলাদার (৩৫), মোঃ শাহাদাৎ (২৭), মোঃ ইউসুফ (২০), মোঃ রুবেল (৩০), মোঃ জামাল (৩৫), মোঃ খোকন (৩৮), আব্দুর রাজ্জাক (৩৭), রাসেল মিয়া (২৩), লিটন (২৮), মোঃ মনির (২০), মোঃ শুকুর আলি (২৬) এবং মাঝি এমাজল হক (৪০) এর বাড়ী বরগুনার পাথরঘাটা উপজেলার বিভিন্ন ইউনিয়নে। ট্রলারটির মালিক একই উপজেলার মো: সোহাগ হাওলাদার।

উদ্ধার হওয়া ট্রলারের মাঝি এমাজল হক (৪০) বলেন, গত ২৮ নভেম্বর বরগুনা পাথরঘাটা থেকে বঙ্গোপসাগরে মাছ শিকারে বের হলে একদিন পর আমাদের ট্রলারের ইঞ্জিনটি বিকল হয়। এর পর থেকে গত ৬দিন আমরা সাগরে ভাসতে থাকি। আমাদের মোবাইলে নেট না থাকায় কারো সাথে যোগাযোগ করতে পারিনি। ৬দিন পরে মোবাইললে নেট পেলে আমরা আমাদের মালিকের সাথে যোগাযোগ করলে সে কোস্ট গার্ডের সাথে যোগাযোগ করে। কোস্ট গার্ড আমাদেরকে উদ্ধার করে রবিবার রাত ২টার দিকে ভাসানচরে নিয়ে আসে।

উদ্ধার হওয়া জেলে সোহাগ (২৬) বলেন, আমাদের খাওয়ার শেষ হয়ে গিয়েছিলো কোস্ট গার্ড আমাদের উদ্ধার করে খাওয়ার ব্যাবস্থা করেছে। আমাদের মধ্যে ২জন অসুস্থ্য, বাকিরা সবাই সুস্থ্য আছে। বর্তমানে আমরা ভাসানচর কোস্ট গার্ডের তত্বাবধানে রয়েছি।

ভাসানচর কোস্ট গার্ড পূর্ব জোন এর কন্টিজেন্ট কমান্ডার এম খলীলুর রহমান জানান, মোবাইলের প্রযুক্তি ব্যবহার করে বিকল হওয়া ট্রলারটি উদ্ধার করা হয়। রোবাবার গভীর রাতে ট্রলারটি উদ্ধার করে ১৩ জেলে সহ ভাসানচর নিয়ে আসা হয়েছে। তাদেরকে তাদের পরিবারের কাছে পৌঁছে দেয়ার সকল ব্যাবস্থা করা হয়েছে।

 
Electronic Paper