চট্টগ্রামে করোনায় নতুন ৩ সনাক্ত

ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২ | ১১ মাঘ ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চট্টগ্রামে করোনায় নতুন ৩ সনাক্ত

চট্টগ্রাম ব্যুরো
🕐 ৩:২৫ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২১

চট্টগ্রামে করোনায় নতুন ৩ সনাক্ত

চট্টগ্রামে করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় নতুন ৩ জন সংক্রমিত হয়েছে। সংক্রমণ হার ০ দশমিক ২২ শতাংশ।

চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে আজ পাঠানো সর্বশেষ প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন কার্যালয়ের এ প্রতিবেদনে বলা হয়েছে, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর আট ল্যাবে শনিবার চট্টগ্রামের ১ হাজার ৩৬৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৩ জন পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে শহরের বাসিন্দা ২ জন ও বাঁশখালী উপজেলার একজন।

জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ২ হাজার ৩৮৮ জন। শহরের বাসিন্দা ৭৪ হাজার ৮০ জন ও গ্রামের ২৮ হাজার ৩০৮ জন। শনিবার করোনাভাইরাসে জেলার শহর বা গ্রামে কেউ মারা যাননি। ফলে মৃতের সংখ্যা ১ হাজার ৩৩১ জনই রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭২৩ জন ও গ্রামের ৬০৮ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে সর্বশেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা হয়েছে। এখানে ৫৬৮ জনের নমুনা পরীক্ষায় শহরের একজন জীবাণুবাহক পাওয়া যায়।

নগরীর বিশেষায়িত কোভিড চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ ৭ নমুনার মধ্যে বাঁশখালীর একটির পজিটিভ রেজাল্ট আসে। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২২৪ জনের নমুনা পরীক্ষায় শহরের একজন পজিটিভ শনাক্ত হয়েছে।

এদিকে, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল (চমেকহা) ল্যাবে ১৪, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ৩২৬, মা ও শিশু হাসপাতালে ১৮৭, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ২৯, এপিক হেলথ কেয়ারে ১২ ও ল্যাব এইডে একটি নমুনা পরীক্ষা করা হয়। ছয় ল্যাবে পরীক্ষিত ৫৬৯ নমুনার একটিতেও করোনার জীবাণু মিলেনি।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), মেট্রোপলিটন হাসপাতাল ল্যাব ও এন্টিজেন টেস্টে নমুনা পরীক্ষা করা হয়নি। চট্টগ্রামের কোনো নমুনাও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে পাঠানো হয়নি।

ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে, বিআইটিআইডি’তে ০ দশমিক ১৭, ইম্পেরিয়াল হাসপাতালে ০ দশমিক ৪৪ ও আরটিআরএলে ১৪ দশমিক ২৮ শতাংশ এবং চমেকহা, শেভরনে, মা ও শিশু হাসপাতাল, মেডিকেল সেন্টার হাসপাতাল, এপিক হেলথ কেয়ার ও ল্যাব এইডে ০ শতাংশ সংক্রমণ হার পাওয়া যায়।

 
Electronic Paper